জন্মদিনে কবিতা লিখলেন শাবনূর

বিনোদন

ঢাকাই সিনেমার নন্দিত তারকা শাবনূরের জন্মদিন আজ। আর এই দিনে কবিতা লিখে সেটি তার ফেসবুকে প্রকাশ করেছেন নব্বইয়ের এই জনপ্রিয় নায়িকা। সেই কবিতাটি হলো—

‘জীবনের রং বড় বিচিত্র,

কখনো লাল কখনো নীল।

কখনো মুক্ত পাখির মতো।

কখনো আবার চুপসে যাওয়া ফুলের মতো।

হারিয়ে যায় কত চেনা মুখ।

থেকে যায় শুধু অনাবিল সুখ।’

সিনেমায় দেখা না গেলেও দর্শক মনে আজও গেঁথে রয়েছেন শাবনূর। তারপরও তার জনপ্রিয়তায় ভাটা পড়েনি। অনেকবারই জানিয়েছিলেন সিনেমায় ফিরবেন তিনি, কিন্তু ফেরা আর হয়নি। এখনো নির্মাতারা তাকে নায়িকা করে সিনেমা নির্মাণ করতে আগ্রহী।

২০১১ সাল থেকে নিয়মিত অস্ট্রেলিয়ায় থাকেন শাবনূর। মাঝেমধ্যে ঢাকায় আসেন। বর্তমানে তার একমাত্র সন্তান আইজান নিহানকে নিয়েই সব ব্যস্ততা।

১৯৭৯ সালের ১৭ ডিসেম্বর যশোরে জন্মগ্রহণ করেন শাবনূর। তার পর্দার পেছনের নাম নূপুর। স্বনামধন্য পরিচালক প্রয়াত এহতেশামের ‘চাঁদনী রাতে’ অভিনয়ের মাধ্যমে তিনি প্রথম চলচ্চিত্র আসেন। ১৯৯৩ সালের ১৫ অক্টোবর ছবিটি মুক্তি পায়।

১৯৯৪ সালে পরিচালক শাহ আলম কিরণের ‘রঙিন সুজন সখী’-তে অভিনয়ের পর ১৯৯৫ সালে ‘স্বপ্নের ঠিকানা’, ১৯৯৬ সালে ‘স্বপ্নের পৃথিবী’ ও ‘তোমাকে চাই’, ১৯৯৭ সালে ‘আনন্দ অশ্রু’-তে অভিনয় করে তারকা খ্যাতি পান তিনি। পরে রিয়াজের সঙ্গে জুটি হয়ে ‘মন মানে না’ ও ‘তুমি শুধু তুমি’, ‘ভালোবাসি তোমাকে’ ও ‘বিয়ের ফুল’-এ অভিনয় করেন তিনি। ছবিগুলো দর্শকপ্রিয়তাও পায়।

২০০৫ সালে ‘দুই নয়নের আলো’ চলচ্চিত্রে অভিনয় করার জন্য শাবনূর জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *