১২ ম্যাচে ৮ হ্যাটট্রিক, ৩৫ গোল সাবিনার

খেলাধুলা

সাত দলের নারী প্রিমিয়ার লিগ। জাতীয় দলের তারকাদের নিয়ে সেরা দল গঠন করে বসুন্ধরা কিংস। মেয়েদের লিগে শিরোপা জয় করার অন্যতম দাবিদারও ছিল তারা। কোনো অঘটন ছাড়াই নারী প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে বসুন্ধরা কিংস। জামালপুর কাচারিপাড়াকে হারিয়ে আগের ম্যাচে শিরোপা নিশ্চিত করা কিংসের জন্য বুধবারের ম্যাচটি ছিল স্রেফ আনুষ্ঠানিকতা।

আনুষ্ঠানিকতার এই ম্যাচেও গোল উৎসব করেছে বসুন্ধরা কিংস। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে বুধবার লিগে নিজেদের শেষ ম্যাচে বসুন্ধরা কিংস ১৪-১ গোলে হারিয়েছে উত্তরবঙ্গ এফসিকে। এই ম্যাচে একাই পাঁচ গোল করেছেন অধিনায়ক সাবিনা খাতুন। আগের ম্যাচেও করেছিলেন পাঁচ গোল।

সবমিলিয়ে জাতীয় দলের অধিনায়কের লিগে মোট গোলসংখ্যা গিয়ে দাঁড়াল ৩৫টি। তার মোট হ্যাটট্রিক হলো আটটি। উত্তরবঙ্গের বিপক্ষে এদিন হ্যাটট্রিক করেছেন কৃষ্ণা রানী সরকার ও শিউলি। জোড়া গোল করেন তহুরা খাতুন। স্বপ্না করেন এক গোল। এফসি উত্তরবঙ্গের হয়ে এক মাত্র গোল সুলতানার।

১২ ম্যাচে শতভাগ জয়ে কিংসের পয়েন্ট ৩৬। প্রতিপক্ষের জালে মোট ১১৯ বার বল পাঠিয়েছেন চ্যাম্পিয়নরা। সাবিনা-কৃষ্ণা মিলে মোট ৫৭ গোল করেছেন। এখন কৃষ্ণার গোলসংখ্যা ২২টি। দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা এ ফরোয়ার্ডের। আগেই ২৫০ গোল পূর্ণ করা সাবিনার লিগ শেষে মোট গোল হলো ২৬৬।

বাংলাদেশের ছেলেমেয়ে মিলিয়ে কেউই ২০০ গোল করতে পারেননি, সেখানে সাবিনা গড়লেন এই কীর্তি। ভারত, মালদ্বীপের লিগ, ঘরোয়া লিগ ও দেশের জার্সিতে খেলে এত গোল করেছেন সাতক্ষীরার এই গোলমেশিন। রানার্সআপ হওয়া নাসরিন একাডেমি এদিন ৫-১ গোলে হারিয়েছে জামালপুর কাচারিপাড়া একাদশকে। নাসরিন একাডেমির সাজেদা দুই গোল করেন। একটি করে গোল করেন মার্জিয়া, রিতু ও সোহাগী। কাচারিপাড়ার হয়ে এক গোল পরিশোধ করেন শিরিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *