স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করবে বিএনপি

বাংলাদেশ

নানা কর্মসূচির মধ্য দিয়ে ব্যাপকভাবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করবে বিএনপি। শনিবার রাতে বিএনপির স্থায়ী কমিটির এক ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। এ জন্য বিস্তারিত কর্মসূচি নেয়ারও সিদ্ধান্ত নিয়েছে দলটি।এর আগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যথাযোগ্য মর্যাদার সঙ্গে পালন করার জন্য একটি উপকমিটি গঠন করে দলটি। এই উপকমিটি সারা বছর ধরে কর্মসূচি পালনের পরিকল্পনা এবং সেসব কর্মসূচি বাস্তবায়ন করার ব্যবস্থা গ্রহণ করে।

উপকমিটির প্রধান করা হয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনকে। কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান।

বৈঠকে সাম্প্রতিক সময়ে সরকারি কর্মকর্তাদের ওপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিএনপির নীতিনির্ধারণী এই ফোরাম।

বৈঠকে উপস্থিত এক নেতা জানান, কক্সবাজারে মেজর (অব.) সিনহা হত্যা, রাজধানীর কলাবাগানে নৌবাহিনীর একজন কর্মকর্তাকে রক্তাক্ত করা ও তার স্ত্রীর গায়ে হাত তোলা এবং পটুয়াখালীর বাউফল উপজেলায় একজন কৃষি কর্মকর্তাকে ইউপি চেয়ারম্যানের মারধরের ঘটনা নিয়ে আলোচনা হয়েছে।

সূত্র জানায়, বৈঠকে রাজনৈতিক দলের নিবন্ধনসহ নির্বাচন কমিশনের নানা উদ্যোগ নিয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়েছে। এ বৈঠকে বরিশাল বিভাগের সাংগঠনিক রিপোর্টও উত্থাপন করা হয়।

লন্ডন থেকে স্কাইপিতে যুক্ত হয়ে বৈঠকে সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। নিজ নিজ বাসা থেকে বৈঠকে অংশ নেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *