চ্যাম্পিয়নস লিগে বার্সাকে ফেভারিট মানছেন না কোম্যান

খেলাধুলা

চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনার হয়ে নিজের প্রথম মৌসুম শুরুর অপেক্ষায় নতুন কোচ রোনাল্ড কোম্যান। তবে টুর্নামেন্ট শুরুর আগে ডাচ কোচ জানিয়ে দিলেন, নিজ দল বার্সেলোনাকে ফেভারিট মানছেন না তিনি। তবে আজ মঙ্গলবার ‘জি’ গ্রুপের ম্যাচে ন্যু ক্যাম্পে হাঙ্গেরির দল ফেরেন্সভারোসের বিপক্ষে ম্যাচ দিয়ে চ্যাম্পিয়নস লিগে নতুন আসর শুরু করবে বার্সা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। তবে মূল লড়াইয়ের আগে বার্সা কোচ জানালেন, নিজের দলকে ফেভারিট মনে করছেন না কোম্যান।

গতকাল সোমবার ম্যাচ-পূর্ববর্তী সংবাদ সম্মেলনে কোম্যান বলেন, ‘বার্সেলোনার হয়ে সবাই সব সময় ট্রফি জয়ের জন্য লড়াই করতে চায়, সেটা লা লিগায় হোক কিংবা ইউরোপে। চ্যাম্পিয়ন্স লিগে আমরা ফেভারিট নই, তবে অনেক দূর যেতে পারি।’

গত মৌসুমে লিসবনে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় বার্সেলোনা। বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের হতাশার হারকে সঙ্গী করে নতুন মৌসুম শুরু করবে কাতালান ক্লাবটি।

ম্যাচের আগে প্রতিপক্ষকে সমীহ করে কোম্যান বলেন, ‘আমরা জানি, এটি সহজ ম্যাচ হবে না। আমরা শক্তিশালী একাদশ নামাব। শনিবারের ম্যাচ এখন গুরুত্বপূর্ণ নয়, গুরুত্বপূর্ণ আগামীকালকের ম্যাচ। এটা কঠিন ম্যাচ হবে। কারণ, এখনকার দিনে সহজ প্রতিপক্ষ বলে কিছু নেই। গ্রুপ পর্বে প্রথম ম্যাচ জেতা গুরুত্বপূর্ণ, বিশেষ করে ঘরের মাঠে।’

কোম্যান আরো বলেন, ‘নতুন মৌসুমের সঙ্গে মানাতে আমরা খেলোয়াড়দের সঙ্গে কাজ করেছি। আমাদের অনেক নতুন তরুণ আছে। আমরা আগামীকালের খেলাটি নিয়ে আশাবাদী। আমি মনে করি, আপাতত এই ম্যাচটি নিয়েই আমাদের বেশি ভাবতে হবে।উরোপসেরা প্রতিযোগিতায় বার্সা অনেকদূর যাবে বলে বিশ্বাস করেন কোম্যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *