পাকিস্তান সফরে যাচ্ছে জিম্বাবুয়ে

খেলাধুলা

শ্রীলঙ্কার ক্রিকেটারদের ওপর জঙ্গি হামলার পর প্রায় এক দশক পাকিস্তানের মাটিতে বন্ধ ছিল আন্তর্জাতিক ক্রিকেট। নিজেদের দেশে ক্রিকেট ফেরাতে পিসিবিকে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছিল। ২০১৫ থেকে ২০১৮ সালে মূলত জিম্বাবুয়ের হাত ধরেই পাকিস্তানে ক্রিকেট ফিরেছিল।চলতি সপ্তাহে আবার পাকিস্তান সফরে যাচ্ছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। এবার জিম্বাবুয়েকে আলাদাভাবে কোনো অর্থ দিতে হচ্ছে না পিসিবিকে। পাকিস্তানের সংবাদমাধ্যম জিও টিভিকে এমনটা জানিয়েছেন পিসিবির সিইও ওয়াসিম খান।

এ ব্যাপারে ওয়াসিম খান বলেন, ‘এবারের পাকিস্তান সফরের জন্য জিম্বাবুয়েকে কোনো টাকা দেওয়া হবে না। ২০১৫ ও ২০১৮ সালের সফরে জিম্বাবুয়েকে আলাদা করে টাকা দেওয়া হয়েছিল। পাকিস্তানে ক্রিকেট ফেরাতে সেটা করা হয়েছিল। কিন্তু এবার তা করা হচ্ছে না। কারণ তারাই এবার পাকিস্তান সফরে আগ্রহী।’

উল্লেখ্য, পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে ২০১৫ সালে জিম্বাবুয়ের প্রতি খেলোয়াড়কে পিসিবি ১২,৫০০ মার্কিন ডলার দিয়েছিল বলে শোনা যায়। ২০১৭ সালে বিশ্ব একাদশের প্রত্যক খেলোয়াড়কে এক লাখ মার্কিন ডলার দেওয়া হয়েছিল। ২০১৮ সালে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজ দলকে নাকি আড়াই লাখ ডলার দিয়েছিল পিসিবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *