নিউজিল্যান্ড সফরেও থাকছেন না তামিম

নিউজিল্যান্ড সফরেও থাকছেন না তামিম

খেলাধুলা
 চোট সমস্যা বেশ ভোগাচ্ছে তামিম ইকবালকে। জিম্বাবুয়ে সফরের আগে থেকেই চোটাক্রান্ত টাইগার এই ওপেনার হারারেতে তিনটি ওয়ানডে ম্যাচ চোট ‘ম্যানেজ’ করে খেললেও ছিলেন না টি-টোয়েন্টি সিরিজে। পরে ঘরের মাঠে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের সিরিজেও থাকতে পারেননি।

চলমান পাকিস্তানের বিপক্ষে সিরিজেও নেই তামিম। এবার আসন্ন নিউজিল্যান্ড সফরের টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন টাইগারদের ড্যাশিং এই ওপেনার।

বুড়ো আঙুলের পুরোনো চোটের পর নতুন করে চিড় ধরা পড়ায় এবারও দর্শক হয়ে কাটাতে হবে টাইগার ওয়ানডে অধিনায়ককে। তামিমের না থাকার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

চলতি বছরের ডিসেম্বরের শেষ দিকে দুটি টেস্ট খেলতে নিউজিল্যান্ডে যাওয়ার কথা বাংলাদেশের। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ১ ও ৯ জানুয়ারি। সেখানে তামিম মূলত থাকতে পারছেন তার আঙুলের চোটের কারণে।

জিম্বাবুয়ের সফরের আগে চোটে পরার পর পূনর্বাসন প্রক্রিয়ার মাঝ দিয়ে যাচ্ছিলেন তামিম। এর মাঝে সেরে উঠলেও নানা বিতর্কে নাম সরিয়ে নিয়েছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর থেকে। সে সময় নেপালে এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলেন তামিম।

সেখানে নতুন করে চোট পেলে সোমবার (২২ নভেম্বর) ইংল্যান্ডে একজন ফিজিশিয়ানের চিকিৎসক নির্দেশনা দেন এক মাস বিশ্রাম নেওয়ার। আর সেকারণেই কিউই মুলুকে সফরে থাকছেন না তামিম।

তামিমের চোটের বর্তমান অবস্থা জানাতে গিয়ে দেবাশীষ  সংবাদমাধ্যমকে বলেছেন, ‘তিনি (তামিম) ফিজিশিয়ানের সঙ্গে দেখা করেছেন এবং তাকে এক মাস বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে, তার কোনো অস্ত্রোপচারের প্রয়োজন নেই।’

Hits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *