আর্সেনালকে উড়িয়ে জয়ে ফিরল লিভারপুল

আর্সেনালকে উড়িয়ে জয়ে ফিরল লিভারপুল

খেলাধুলা
লিভারপুলের আক্রমণাত্মক ফুটবলের কোনো জবাব খুঁজে পেল না আর্সেনাল। মিকেল আর্তেতার দলকে উড়িয়ে প্রিমিয়ার লিগে জয়ে ফিরল ইয়ুর্গেন ক্লপের দল।

ঘরের মাঠ অ্যানফিল্ডে শনিবার ৪-০ গোলে জিতেছে লিভারপুল। একটি করে গোল করেন সাদিও মানে, মোহামেদ সালাহ, দিয়োগো জটা ও তাকুমি মিনামিনো।

ব্যবধান বাড়তে পারত আরও। দারুণ কিছু সেভ করেন আর্সেনাল গোলরক্ষক অ্যারন র্যামসডেল।

লিগে দুই ম্যাচ পর জয়ের স্বাদ পেল লিভারপুল। আর আর্সেনাল টানা তিন জয়ের পর হারল।

আন্তর্জাতিক বিরতির আগে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে লিভারপুল হেরেছিল ৩-২ গোলে। এতে সব প্রতিযোগিতা মিলিয়ে রেকর্ড ২৫ ম্যাচের অজেয় যাত্রা থামার সঙ্গে চলতি লিগে প্রথম হারের তেতো স্বাদও পেয়েছিল তারা। এর আগের রাউন্ডে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের সঙ্গে ২-২ ড্র করেছিল দলটি।

আর্সেনালের বিপক্ষে পুরো ম্যাচে আক্রমণে আধিপত্য করা লিভারপুল গোলের জন্য মোট ১৯টি শট নেয়, যার ৯টি ছিল লক্ষ্যে। আর সফরকারীদের ৫ শটের ৩টি লক্ষ্যে ছিল।

ম্যাচের শুরুটা হয় অবশ্য ধীরলয়ে। ২৯তম মিনিটে ডাবল সেভ করে আর্সেনালের ত্রাতা র্যামসডেল। থিয়াগো আলকান্তারার ভলি ফেরানোর পর মানের প্রচেষ্টা কর্নারের বিনিময়ে রক্ষা করেন এই ইংলিশ গোলরক্ষক।

একটু পর তিন মিনিটের ব্যবধানে আরও দুটি দারুণ সেভ করেন র্যামসডেল। সালাহর নিচু শট ফেরানোর পর ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের জোরালো শটে বল এক হাতে ক্রসবারের ওপর দিয়ে পাঠান তিনি।

৩৯তম মিনিটে আর পারেননি র্যামসডেল। অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের ফ্রি-কিকে দূরের পোস্টে হেডে লিভারপুলকে এগিয়ে নেন সেনেগালের ফরোয়ার্ড মানে।

বিরতির আগে একটি শটই কেবল লক্ষ্যে রাখতে পারে আর্সেনাল। ডি-বক্সের বাইরে থেকে গোলরক্ষক আলিসন বরাবর শট করেন বুকায়ো সাকা।

৫২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জটা। আর্সেনালের নুনো তাভারেসের ভুলে আলগা বল পেয়ে ডি-বক্সে ঢুকে এক ডিফেন্ডারকে কাটানোর পর গোলরক্ষককেও কাটিয়ে ফাঁকা জালে বল পাঠান পর্তুগিজ ফরোয়ার্ড।

৬৮তম মিনিটে জটার আরেকটি প্রচেষ্টা ঝাঁপিয়ে ঠেকান র্যামসডেল। তিন মিনিট পর মানের পাসে কাছ থেকে তৃতীয় গোলটি করেন সালাহ।

অ্যানফিল্ডে সব প্রতিযোগিতা মিলিয়ে লিভারপুলের হয়ে টানা পাঁচ ম্যাচে জালের দেখা পেলেন তিনি।

আর ৭৭তম মিনিটে চার নম্বর গোলটি করেন মিনামিনো। তাতে সব প্রতিযোগিতা মিলিয়ে আর্সেনালের ১০ ম্যাচের অজেয় যাত্রা থেমে যাওয়াও অনেকটাই নিশ্চিত হয়ে যায়।

১২ ম্যাচে ৭ জয় ও ৪ ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠেছে লিভারপুল। সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে পাঁচে আর্সেনাল।

লেস্টার সিটির বিপক্ষে ৩-০ গোলে জেতা চেলসি ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। ১১ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে তিনে ম্যানচেস্টার সিটি। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে সমান পয়েন্ট নিতে চারে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড।

ওয়াটফোর্ডের কাছে ৪-১ গোলে হারা ম্যানচেস্টার ইউনাইটেড ১২ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে।

Hits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *