যে টি-টোয়েন্টি লিগে আইপিএলের চেয়েও বেশি উড়বে টাকা

যে টি-টোয়েন্টি লিগে আইপিএলের চেয়েও বেশি উড়বে টাকা

খেলাধুলা
টি-টোয়েন্টি ক্রিকেটের হাত ধরেই বিশ্বের সর্বত্র ক্রিকেটের সম্প্রসারণ ঘটেছে। বিশ্বের সবচেয়ে জাঁকজমক এবং ধনী ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ হিসেবে স্বীকৃত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর পর এবার চালু হতে যাচ্ছে এমিরেটস ক্রিকেট লিগ। আগামী বছর চালু হতে যাওয়া এমিরেটস ক্রিকেট লিগে নাকি আইপিএলের চেয়েও বেশি টাকা উড়বে।

ছয় দলের এই লিগে দল কিনতে যাচ্ছেন শাহরুখ খান, মুকেশ আম্বানি আর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের গ্লেজার পরিবার। আইপিএলের সাবেক কর্মকর্তা সুন্দর রমন এমিরেটস ক্রিকেট সংস্থা, আমিরাতের সংস্কৃতি, যুব এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রধান শেখ আল নাহইয়ানের সঙ্গে চুক্তি করে এই লিগ চালু করছেন। গত মাসে আইপিএলে দল কেনার বিডিংয়ে সফল হতে পারেনি গ্লেজার পরিবার। সেই আক্ষেপ মেটাতে এবার এমিরেটস ক্রিকেট লিগে তারা মাঠে নামছেন।

জানা গেছে, আইপিএলে দল কেনার লড়াইয়ে থাকা ক্যাপ্রি গ্লোবালও এমিরেটস ক্রিকেট লিগে দল কিনছে। দিল্লি ক্যাপিটালসের অংশীদারিত্ব থাকা কিরণ কুমার গান্ধীও দল নামাতে উদ্যোগী হয়েছেন। যদিও দিল্লি ক্যাপিটালসের ৫০ শতাংশ শেয়ার থাকা পার্থ জিন্দাল থাকছেন না এই লিগে। এছাড়াও এই লিগে বিগ ব্যাশের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি সিডনি সিক্সার্সও দল নামাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *