ব্রাজিলকে রুখে দিয়ে বিশ্বকাপের খুব কাছে আর্জেন্টিনা

ব্রাজিলকে রুখে দিয়ে বিশ্বকাপের খুব কাছে আর্জেন্টিনা

খেলাধুলা
বিশ্বকাপ বাছাইপর্বে লড়াইটা জমজমাট করতে পারলো না ব্রাজিল-আর্জেন্টিনা। ৪২টি ফাউলের সুপার ক্লাসিকোতে গোলশূণ্য ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

বাংলাদেশ সময় বুধবার ভোরে শুরু হওয়া ম্যাচে নেইমার ছাড়া খেলতে নেমে আলবেসিলেস্তাদের বিপক্ষে ড্র করে শীর্ষস্থান পাকাপোক্ত করেছে ব্রাজিল। অপরদিকে ড্র পেয়ে বিশ্বকাপে এক পা দিয়ে রেখেছে আর্জেন্টিনা।

আর্জেন্টিনার সান হুয়ানে ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলে যাচ্ছিল দুই দল। আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠেছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই। তবে বারবার ফাউল করার কারণে খেলার সৌন্দর্য নষ্ট হচ্ছিলো। প্রধমার্ধের ১৭তম মিনিটে প্রথম সুযোগ পায় ব্রাজিল। তবে লক্ষ্যভ্রষ্ট শটে সুযোগ কাজে লাগাতে পারেননি ভিনিসিয়াস।

২৪তম মিনিটে মেসির শট ঠেকিয়ে দেন দানিলো। বিরতির কিছুক্ষণ আগে ওতামেন্দির বাজে ট্যাকেলে রাফিনিয়ার মুখ থেকে রক্ত ঝরতে থাকে। পেনাল্টির জোরালো আবেদন করলেও ভিএআর হতাশ করে সেলেকাওদের।

বিরতির পর খেলতে নেমে প্রথমার্ধের মতোই খেলতে থাকে দুই দল। ৬০তম মিনিটে এগিয়ে যেতে পারত ব্রাজিল। তবে ফ্রেদের শট ক্রসবারে লেগে ফিরে আসে। দশ মিনিট পর ডি-বক্সে বল পেয়ে দুর্বল শটে গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভিনিসিয়াস।
ম্যাচের অন্তিম মুহূর্তে ভালো একটা সুযোগ পেয়েও আলিসন দেয়াল ভেদ করতে পারেননি মেসি। ডি-বক্সের মুখ থেকে বুলেট গতির এক নিচু শট ঝাপিয়ে ঠেকান লিভারপুলের এই গোলরক্ষক।
ব্রাজিল এখন পর্যন্ত বাছাইপর্বে অপরাজিত রয়েছে। আগের ম্যাচেই কাতার বিশ্বকাপ নিশ্চিত করা ব্রাজিল ১৩ ম্যাচে ১১ জয় ও দুই ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে। সমান ম্যাচ খেলে আট জয় ও পাঁচ ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে আর্জেন্টিনা।

Hits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *