হার্দিকের জন্য বন্ধ হলো জাতীয় দলের দরজা!

হার্দিকের জন্য বন্ধ হলো জাতীয় দলের দরজা!

খেলাধুলা
প্রথমে শোনা গিয়েছিল, ভারতের অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়াকে নিউজিল্যান্ড সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। কিন্তু ভেতরের খবর হলো, বিশ্রাম নয়, বাদই দেওয়া হয়েছে হার্দিক পান্ডিয়াকে। ভারতের জাতীয় দলে হার্দিক পান্ডিয়ার ভবিষ্যৎ আপাতত কালো মেঘে ঢাকা। তার রহস্যময় চোট, স্রেফ ব্যাটসম্যান হিসেবে দলে খেলার চেষ্টা, আইপিএল এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে শোচনীয় ব্যর্থতার কারণে হার্দিকের ক্যারিয়ারে দুর্যোগ ঘনিয়ে এলো।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে জাতীয় দলে পেস বোলিং অল-রাউন্ডার হিসাবে জায়গা হয়েছে ভেঙ্কটেশ আইয়ারের। সরাসরি হার্দিককে বাইরে রাখার কারণ নির্বাচকরা খোলসা না করলেও, টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, হার্দিকের ওপরে আর ভরসা করতে চাইছেন না নির্বাচকরা।

স্রেফ একজন ব্যাটসম্যান হিসাবে হার্দিককে খেলানোর কোনো যুক্তিই নেই।একের পর এক দুর্দান্ত পারফরম্যান্সে জাতীয় দলে জায়গা পাকা করা হার্দিক ২০১৯ সালে পিঠে অস্ত্রোপচারের পর যেন হারিয়ে গেছেন।

বিশ্বকাপে অলরাউন্ডার হিসাবে হার্দিক পান্ডিয়াকে রাখা হলেও ২০২১ আইপিএলে এক ওভারও বল হাতে দেখা যায়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই নির্বাচকরা উপলব্ধি করতে পেরেছেন, হার্দিককে আর পুরোনো মেজাজে পাওয়া যাবে না। তাই হার্দিককে অতীত ধরে নিয়েই নির্বাচকরা ভবিষ্যতের দিকে ফোকাস করছেন।

হার্দিকের বিকল্প হিসেবে নির্বাচকেরা আপাতত আইপিএল তারকা ভেঙ্কটেশ আইয়ারকে ভাবছেন। ওপেনিংয়ে দুর্দান্ত ব্যাটিং করার পাশাপাশি বল হাতে কার্যকর এই অল-রাউন্ডার কি সফল হবেন?

Hits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *