চার দিন পর সড়কে নেমেছে ট্রাক-কাভার্ড ভ্যান

চার দিন পর সড়কে নেমেছে ট্রাক-কাভার্ড ভ্যান

বাংলাদেশ
জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গত শুক্রবার থেকে অনির্দিষ্টকালের জন্য ট্রাক কাভার্ড ভ্যান ধর্মঘট চলছিল। গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠকের পর সে ধর্মঘট স্থগিতের ঘোষণা দিয়েছে ট্রাক মালিক শ্রমিক সমিতির নেতারা। এর ফলে পণ্য পরিবহনের অচলাবস্থা কাটল। বন্ধ থাকার চার দিন পর আজ থেকেই সড়কে নেমেছে ট্রাক-কাভার্ডভ্যানসহ পণ্য পরিবহনের অন্যান্য যানবাহন।

আজ মঙ্গলবার সকাল থেকে রাজধানীসহ সারা দেশে পণ্য পরিবহনে সকল ধরনের যানবাহন চলার খবর পাওয়া গেছে। ট্রাক চলাচল বন্ধ থাকার ফলে বন্দরগুলোতে পণ্য পরিবহনে একেবারে অচলাবস্থা তৈরি হয়েছিল। এদিকে ভাড়া বৃদ্ধির পরে সোমবার সকাল থেকেই যাত্রীবাহী বাস ও লঞ্চ চলাচল শুরু হয়েছে।

বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক রুস্তম আলী খান আজকের পত্রিকাকে বলেন, গতকাল রাতে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছি। সেখানেই আমরা বলেছি ধর্মঘট স্থগিত করা হয়েছে। ফলে আজ সকাল থেকেই ট্রাক মালিক শ্রমিকেরা পণ্য পরিবহনে তাদের গাড়িগুলো সড়কে নামিয়েছেন।

তিনি আরও বলেন, আমরা গতকাল তিন দফা দাবি নিয়ে কথা বলেছি। আমাদের দাবি পূরণের আশ্বাস দেওয়া হয়েছে যার ফলে আমরা ধর্মঘট স্থগিত করেছি। তেলের দাম যেহেতু বেড়েছে। পণ্য পরিবহনে যানবাহনগুলোর কোন নির্দিষ্ট ভাড়ার হার নেই। সেটাকে সামঞ্জস্য করার জন্য ব্যবসায়ীদের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে ঠিক করা হবে ভাড়া কেমন হবে পণ্য পরিবহনে।

এর আগে সোমবার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ  বিআরটিএর সঙ্গে বৈঠক করে বাস মালিকেরা বাসের ভাড়া বাড়িয়েছে। লঞ্চ মালিকেরা বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ বিআইডব্লিউটিএ’র সঙ্গে বৈঠক করে লঞ্চের ভাড়া বাড়িয়েছেন। বর্তমানে নতুন ভাড়ায় চলছে বাস ও লঞ্চ।

Hits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *