টি-টোয়েন্টিতে দ্রুততম ‘সেঞ্চুরির’ রেকর্ড রশিদ খানের

টি-টোয়েন্টিতে দ্রুততম ‘সেঞ্চুরির’ রেকর্ড রশিদ খানের

খেলাধুলা
বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা স্পিনার হিসেবেই অভিহিত করা হয় আফগান ক্রিকেটার রশিদ খানকে। একের পর এক কীর্তি গড়ে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। নিজেকে প্রমাণ করেছেন ব্যাটারদের ত্রাস হিসেবে।

টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম বোলার হিসেবে উইকেটের সেঞ্চুরি হাঁকানোর বিরল কীর্তি গড়েছেন এই লেগি। শুক্রবার রাতে পাকিস্তানের কাছে ৫ উইকেটে আফগানিস্তান ৫ উইকেটে হারলেও রশিদ খান স্বমিহমায় উজ্জ্বল। বরং হেরে যাওয়া ম্যাচেই সবাইকে ছাড়িয়ে গেছেন এই আফগান লেগি।

তার আগে টি-টোয়েন্টিতে উইকেটের তিন অংকে পা রোখা বোলার কেবল তিনজন। বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান, লাসিথ মালিঙ্গা এবং টিম সাউদি। চতুর্থ বোলার হিসেবে যুক্ত হলেন রশিদ।

কিন্তু আগের তিনজনকে ছাড়িয়ে রশিদ হয়ে গেলেন দ্রুততম ম্যাচে শততম উইকেট শিকারি। মাত্র ৫৩ ম্যাচ খেলে এই মাইলফলকে পৌঁছালেন আফগান লেগ স্পিনার। তার আগে দ্রুততম ১০০ উইকেট শিকারি ছিলেন লাসিথ মালিঙ্গা। ৭৬ ম্যাচে এই মাইলফলকে পৌঁছান মালিঙ্গা।

শুধুমাত্র টি-টোয়েন্টিতেই নয়। ওয়ানডেতেও দ্রুততম ম্যাচে শততম উইকেটের শিকারকারী হলেন রশিদ খান। মাত্র ৪৪ ম্যাচ খেলে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন তিনি।

Hits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *