পাটুরিয়ায় পৌঁছেছে 'রুস্তম', ফের উদ্ধার কাজ শুরু

পাটুরিয়ায় পৌঁছেছে ‘রুস্তম’, ফের উদ্ধার কাজ শুরু

বাংলাদেশ
মানিকগঞ্জের পাটুরিয়ায় ফেরি ডুবির ঘটনায় উদ্ধার অভিযান এলাকায় পৌঁছেছে উদ্ধারকারী জাহাজ রুস্তম। আজ শনিবার (৩০ অক্টোবর) সকাল ১০টায় উদ্ধারকারী জাহাজ রুস্তম ঘটনাস্থল পাটুরিয়া পাঁচ নম্বর ঘাটে পৌঁছায়। এরপর ফেরি থেকে উদ্ধার করা ৪টি কাভার্ড ভ্যান পানি থেকে সরিয়ে নির্দিষ্ট স্থানে নেওয়া শুরু হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) আরিচা কার্যালয়ের যুগ্ম পরিচালক ও উদ্ধারকারী হামজার কমান্ডার সানোয়ার হোসেন বলেন, আজ সকাল ৮টা থেকে চতুর্থ দিনের মত কাজ শুরু করেছে উদ্ধারকারী জাহাজ হামজা। এ ছাড়া সকাল ১০টায় অভিযান এলাকায় পৌঁছেছে উদ্ধারকারী জাহাজ রুস্তম। এই দুই উদ্ধারকারী জাহাজের কাজ সমন্বয় করে এই অভিযান আরও বেগবান করা হবে বলে জানান তিনি।

এর আগে বুধবার (২৭ অক্টোবর) প্রথম দিনের উদ্ধার অভিযানে একটি মোটরসাইকেল ও চারটি ট্রাক উদ্ধার করা হয়। পরে বৃহস্পতিবার দ্বিতীয় দিনের উদ্ধার অভিযানে পাঁচটি যানবাহন উদ্ধার করা হয়। গতকাল শুক্রবার তৃতীয় দিনের উদ্ধার অভিযানে আরও তিনটি যানবাহন উদ্ধার করা হয়েছে।

আজ সকাল থেকে আরও দুটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মোট ১২টি যানবাহন উদ্ধার করা হয়েছে। এখন বাকি দুটি যানবাহন উদ্ধারে হামজা ও রুস্তমকে কাজে লাগানো হবে। আশা করা যাচ্ছে শিগগিরই তা উদ্ধার করা সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *