চোট নিয়েই শেষ ষোলোয় জকোভিচ

চোট নিয়েই শেষ ষোলোয় জকোভিচ

খেলাধুলা

চোট নিয়েই অস্ট্রেলিয়ান ওপেনে জয় পেলেন নোভাক জকোভিচ। তৃতীয় রাউন্ডে পাঁচ সেটের থ্রিলার জিতলেন এই সার্বিয়ান তারকা। মার্কিন যুক্তরাষ্ট্রের টেলর ফ্রিৎজের বিপক্ষে এদিন জকোভিচের পক্ষে ম্যাচের ফল ৭-৬(১), ৬-৪, ৩-৬, ৪-৬, ৬-২।
প্রথম সেট থেকেই জোকারকে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে থাকেন বিশ্বের ৩১ নম্বর ফ্রিৎজ। প্রথম সেটে হাড্ডাহাড্ডি লড়াই হয়। তারপর টাইব্রেকারে জোকারের কাছে হারতে হয় তেইশ বছরের ফ্রিৎজকে। তবে ৬-৪ ব্যবধানে দ্বিতীয় সেটে তুলনামূলক সহজ জয় ছিনিয়ে নেন আটবারের অস্ট্রেলিয়ান ওপেন জয়ী।

তৃতীয় সেটে তলপেটে যন্ত্রণা অনুভব করেন জকোভিচ। যার জন্য মেডিক্যাল টাইমআউট নিতে হয় তাকে। এরপর কোর্টে ফিরেও অস্বস্তিতে দেখা যায় নোভাককে।

সুযোগ কাজে লাগিয়ে দুর্দান্ত প্রত্যাবর্তন করেন ফ্রিৎজ। তৃতীয় এবং চতুর্থ সেট জিতে ম্যাচ পঞ্চম সেটে নিয়ে যান এই আমেরিকান। একইসঙ্গে তৃতীয় রাউন্ড থেকেই জোকারের বিদায়ের শঙ্কা জাগে। কিন্তু হাল ছাড়েননি এই বিশ^সেরা টেনিস তারকা।

নির্ণায়ক সেটে ফ্রিৎজকে কার্যত উড়িয়ে দিয়ে চতুর্থ রাউন্ডে পৌঁছান জোকার। পঞ্চম সেটে জকোভিচের আগ্রাসনের সামনে দাঁড়াতেই পারেননি মার্কিন তারকা। শেষ সেটে ৬-২ ব্যবধানে প্রতিদ্বন্দ্বীকে হারান জকোভিচ।
ম্যাচ শেষে জকোভিচ জানান, ‘আমি জানি আমার একটা মাসল টিয়ার হয়েছে। জানি না আগামী দুদিনের মধ্যে সেরে উঠতে পারব কীনা। চতুর্থ সেটের শেষদিক থেকে কিছুটা সুস্থবোধ করতে থাকি। আমি পুরো সময়টা কোর্টে কাটাতে চেয়েছিলাম। ফিরে আসার ব্যাপারে আশাবাদীও ছিলাম। এটা নিঃসন্দেহে আমার ক্যারিয়ারের অন্যতম সেরা জয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *