প্রধানমন্ত্রীর জন্য প্রস্তুত সিলেট, নির্বাচনি সভা আজ

বাংলাদেশ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সিলেট থেকে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের নির্বাচনি প্রচার শুরু হবে আজ বুধবার (২০ ডিসেম্বর)। সিলেটে হযরত শাহজালাল ও শাহ পরানের মাজার জিয়ারত এবং আলিয়া মাদ্রাসা মাঠে জনসভায় বক্তব্যের মধ্য দিয়ে ভোটের প্রচার শুরু করবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। বানানো হয়েছে বিশাল মঞ্চ। এখন চলছে শেষ পর্যায়ের কর্মযজ্ঞ। এদিকে, নগরীতে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ, তৎপর গোয়েন্দা সংস্থাগুলোও।

জানা গেছে, আজ সকালে সিলেটে পৌঁছে হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরান (র.)-এর মাজার জিয়ারত করবেন প্রধানমন্ত্রী। এরপর স্থানীয় আওয়ামী লীগনেতাদের সঙ্গে কুশল বিনিয়ম করবেন। সবশেষে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে দলীয় জনসভায় যোগ দেবেন।

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী জানান, আলিয়া মাদ্রাসা মাঠে প্রধানমন্ত্রীর জনসভায় স্মরণকালের বৃহৎ জনসমাবেশ করার প্রস্তুতি নেওয়া হয়েছে। বিভাগের প্রতিটি জেলা-উপজেলা থেকে দলীয় নেতাকর্মীরা উপস্থিত থাকবেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আসাদ উদ্দিন আহমেদ বলেন, জনসভায় অন্তত ১০ লাখ মানুষের সমাগম ঘটবে বলে আশা করছি। কারণ, সামনের নির্বাচন অনেক চ্যালেঞ্জিং। সেই নির্বাচনি বার্তা পেতে তৃণমূলের সব নেতারা সিলেট শহরে আসবেন নেত্রীর কথা শোনার জন্য।

আজ দুপুরে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে নিয়ে জনসভাস্থল পরিদর্শন করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় সিলেটবাসীর প্রতি আন্তরিক। তার কাছে কিছু চাইতে হয় না, চাওয়ার আগেই তিনি দিয়ে থাকেন। সিলেটবাসীকেও তিনি অনেক কিছু দিয়েছেন। সিলেটসহ পুরো দেশকে একটি স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে তিনি ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছেন।

নানক আরও বলেন, আলিয়া মাদ্রাসা মাঠে প্রধানমন্ত্রীর জনসভা জনসমুদ্রে রূপ নেবে। এই জনসভার মধ্য দিয়ে প্রমাণ হবে এবারও সিলেটের সব কয়টি আসন সিলেটবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেবে।

এ সময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানকের সঙ্গে ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন, জেলার সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরীসহ সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা।

এদিকে, প্রধানমন্ত্রীর সিলেট সফরকে সামনে রেখে নগরীতে নিরাপত্তা ব্যবস্থায় কড়াকড়ি দেখা গেছে। কড়া নিরাপত্তার মধ্যে এক সপ্তাহ ধরে চলছে মাঠ ও মঞ্চ তৈরির কাজ। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা ছাড়া গণমাধ্যমকর্মীদেরও মাঠে প্রবেশ করতে দেওয়া হয়নি এই কয়দিন। সিলেট নগরীর বিভিন্ন সড়কও দ্রুত সময়ের মধ্যে মেরামত করা হয়েছে। রং লাগানো হয়েছে সড়ক বিভাজকে। সংযোজন করা হয়েছে নতুন সড়ক বাতি। তবে অন্য সময়ের মতো নগরজুড়ে এবার ব্যানার ফেস্টুনের বাহার নেই। বেড়েছে পরিচ্ছন্নতা কার্যক্রম।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী জানিয়েছেন, তিনি মেয়র নির্বাচিত হওয়ার পর প্রধানমন্ত্রীর এটা প্রথম সিলেট সফর। তিনি আরও জানান, নগরীর পরিচ্ছন্নতা ও সৌন্দর্যবর্ধনে গুরুত্ব দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রী যেন স্মার্ট, গ্রিন ও ক্লিন সিলেট সিটির শুরুটা দেখতে পারেন। নগরীর সব ব্যানার ফেস্টুন বিজ্ঞাপন খুলে নেওয়া হয়েছে। এ ছাড়া পুরো নগরবাসীই প্রধানমন্ত্রীর জন্য অপেক্ষায় রয়েছেন।

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ জানান, প্রধানমন্ত্রীর সিলেট সফর উপলক্ষে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। এ ছাড়া বিভিন্ন গোয়েন্দা সংস্থাগুলোও কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *