মাগুরায় ক্ষতিগ্রস্তের বাড়িতে গিয়ে জমি অধিগ্রহণের ক্ষতিপূরণের চেক বিতরণ

বাংলাদেশ

 

মাগুরা-শ্রীপুর মহাসড়ক বাক সরলীকরণ ও সম্প্রসারণ প্রকল্পের অধিগ্রহণকৃত জমির ক্ষতিগ্রস্ত পক্ষাঘাতগ্রস্ত নারী রওশনারা হকের বাড়িতে গিয়ে তার ক্ষতিপূরণের চেক বুঝিয়ে দিয়েছেন মাগুরার জেলা প্রশাসক।

আজ রবিবার সকালে সদর উপজেলার পারনান্দুআলী এলাকায় চলতে ফিরতে অক্ষম রওশন আরা হক (৭০) নামে এক বৃদ্ধার বাড়িতে গিয়ে তার হাতে ক্ষতিপূরণের চেক তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ। এ সময় তিনি ওই নারীর হাতে ১৬ লক্ষ ৪১ হাজার টাকার চেক তুলে দেন। এর আগে সকালে জেলা প্রশাসক শহরের নান্দুয়ালী এলাকায় ওই প্রকল্পে ৫০ জন ক্ষতিগ্রস্তের মাঝে ৮ কোটি ৭১ লাখ টাকার চেক বিতরণ করেন। প্রায় ২৪৭ কোটি টাকা ব্যয়ে নতুন সড়ক ও ব্রীজ নির্মাণের মাধ্যমে বাক সরলীকরণের শহরের বাইপাস সড়ক নির্মাণের এ প্রকল্পে জমি অধিগ্রহণ বাবদ ১৭৫ কোটি ৭০ লাখ টাকা ব্যয় করা হচ্ছে। ক্ষতিগ্রস্তদের কাছে গিয়ে ক্ষতিপূরণের এ ব্যতিক্রমী উদ্যোগ সবাইকে মুগ্ধ করেছে।

এ সময় অন্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক আব্দুল কাদের, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশিকুল ইসলাম, মাগুরা পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সাকিব আল হাসান সহ স্থানীয় সুধীবৃন্দ। বাড়িতে বসে
চেকবুঝে পেয়ে বৃদ্ধা রওশনারা হক কান্না জড়িত কন্ঠে বলেন – আমি অসুস্থ তাই চেক আনতে যেতে পারিনি। কিন্তু ডিসি সাহেব যে আমার বাড়িতে এসে চেক দিয়ে যাবেন একথা ভাবতেও পারিনি।

জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ বলেন, সরকারের সেবা জনগণের দোড়গোরায় পৌঁছে দিতে আমরা বদ্ধপরিকর। জমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্ত মানুষের যেন এতটুকুও ভোগান্তিতে না পড়েন তার জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। কোন প্রকার দালাল যেন জেলা প্রশাসকের কার্যালয়ের মুখে আসতে না পারে তার জন্য কাজ করছি। এ কারণেই ভুক্তভোগীদের বাড়িতে গিয়ে প্রয়োজনে আমরা তাদের চেক বিতরণ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *