আজ থেকে সয়াবিন তেলের নতুন দর কার্যকর

আজ থেকে সয়াবিন তেলের নতুন দর কার্যকর

বাংলাদেশ

দেশের বাজারে সয়াবিন তেলের দাম ১০ টাকা কমিয়ে ১৭৯ নির্ধারণ করেছে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন।

বুধবার (১২ জুলাই) থেকে নতুন এই দর কার্যকর হবে।

মঙ্গলবার (১১ জুলাই) সন্ধ্যায় সংগঠনটির নির্বাহী কর্মকর্তা নূরুল ইসলাম মোল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতি লিটার খোলা তেল আট টাকা কমিয়ে ১৫৯ টাকা নির্ধারণ করা হয়েছে। পাশাপাশি বোতলজাত সয়াবিন তেল লিটারে ১০ টাকা কমিয়ে ১৭৯ টাকা এবং পাঁচ লিটারের বোতলে ৪৩ টাকা কমিয়ে ৮৭৩ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়াও খোলা পাম তেল পাঁচ লিটারে পাঁচ টাকা কমিয়ে ১২৮ টাকা ও বোতলজাত পাম তেল লিটারে ১২ টাকা কমিয়ে ১৪৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের আমদানি মূল্য হ্রাস পাওয়ায় বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন, বাণিজ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের সঙ্গে আলোচনাক্রমে ভোজ্যতেলের এই মূল্য সমন্বয় করা হয়েছে।

এর আগে গত ১১ জুন বোতলজাত সয়াবিন তেল লিটারে ১০ টাকা কমিয়ে ১৮৯ টাকা, খোলা তেল নয় টাকা কমিয়ে ১৬৭ টাকা এবং পাম তেলের দাম দুই টাকা কমিয়ে ১৩৩ টাকা করা হয়েছিল। তারও আগে গত ৪ মে সয়াবিন তেলের দাম লিটারে ১২ টাকা বাড়ানো হয়। সে সময় খোলা সয়াবিন তেলের দাম প্রতি লিটার ১৭৬ টাকা এবং বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ১৯৯ টাকা নির্ধারণ করা হয়েছিল। এ ছাড়া খোলা পাম তেলের দাম নির্ধারণ করা হয়েছিল ১৩৫ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *