রাজশাহীতে সব ধরণের পদযাত্রা নিষিদ্ধ ঘোষণা, কঠোর অবস্থানে পুলিশ

রাজশাহীতে অনুমতি মেলেনি পদযাত্রার, শহরজুড়ে পুলিশ মোতায়েন

বাংলাদেশ

রাজশাহীতে বিএনপির পদযাত্রার অনুমতি দেয়নি পুলিশ। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় এ সিদ্ধান্ত নিয়েছে মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। একইসাথে এ কর্মসূচিকে কেন্দ্র করে রাজশাহীতে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে কার্যালয়ের ফটকে তালা ঝুলছে। জেলা ও মহানগর বিএনপির কার্যালয়টি নগরের মালোপাড়া এলাকায় অবস্থিত। এ ছাড়া নগরের সাহেববাজার এলাকায় রিকশা চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ।

এর আগে সোমবার (২২ মে) রাতে এক বিজ্ঞপ্তিতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, উদ্ভূত পরিস্থিতিতে মহানগর বিএনপির পদযাত্রা কর্মসূচি বাতিল করা হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, আজ বেলা ১১টার দিকে এই পদযাত্রা আয়োজনের উদ্যোগ নেয় জেলা ও মহানগর বিএনপি। কর্মসূচিটি ভুবনমোহন পার্ক থেকে শুরু করে নগরের সোনাদীঘির মোড় ও সাহেববাজার হয়ে রেলগেটে গিয়ে শেষ করার কথা ছিল।

সরেজমিন দেখা যায়, বিএনপির পূর্বঘোষিত পদযাত্রা কর্মসূচির কারণে সকাল থেকে মহানগরীর মালোপাড়া এলাকায় বিএনপি কার্যালয়, ভূবনমোহন পার্ক, গণকপাড়া, সোনাদীঘি মোড় ও বাটার মোড় ঘিরে কঠোর নিরাপত্তাবলয় গড়ে তুলেছে পুলিশ। মাঠে নেমেছে পুলিশের বিশেষায়িত টিম সিআরটি। প্রস্তুত রাখা হয়েছে পুলিশের এপিসি গাড়ি এবং জলকামান।

এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, ‘এ স্বৈরাচার সরকার আমাদের সব কর্মসূচিতে বাধা দিচ্ছে। আজ আমাদের পদযাত্রায় বাধা দিয়েছে। তারা আমাদের অফিসে তালা দিয়েছে। কাউকে প্রবেশও করতে দিচ্ছে না।’

এদিকে আরএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) রফিকুল আলম বলেন, রাসিক নির্বাচন ও বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার পরিপ্রেক্ষিতে নগরীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখা জরুরি। এ পরিস্থিতিতে অননুমোদিত যেকোনো ধরনের পদযাত্রায় আইনশৃঙ্খলার অবনতি হতে পারে। তাই সব ধরনের পদযাত্রা কর্মসূচি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

Visits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *