সেনাপ্রধানের সঙ্গে কোনো সমস্যা নেই: ইমরান খান

সেনাপ্রধানের সঙ্গে কোনো সমস্যা নেই: ইমরান খান

আন্তর্জাতিক

পাকিস্তানের সেনাপ্রধানের সঙ্গে ‘কোন ব্যক্তিগত সমস্যা নেই’ বলে জানিয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান । তবে সেনাপ্রধান জেনারেল আসিম মুনির তার ক্ষমতায় ফেরা রুখতে চেষ্টা করছেন বলে অভিযোগও করেছেন পাকিস্তান তেহরিক- ই ইনসাফ(পিটিআই) দলের প্রধান।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরাকে শনিবার (২০ মে) দেওয়া এক সাক্ষাৎকারে একথা জানিয়েছেন তিনি।

সোমবার (২২ মে) এক প্রতিবেদনে সংবাদমাধ্যটি বলেছে, পাকিস্তানের বেসামরিক সরকার পিটিআই সমর্থকদের বিচার করার জন্য সামরিক আইন ব্যবহার করা হবে বলে ঘোষণা দিয়েছে। এর কয়েক দিন পর দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আল জাজিরার সঙ্গে কথা বলেন ইমরান খান।

তিনি বলেন, ‘তার (সেনাপ্রধান) সঙ্গে আমার কোনো সমস্যা নেই, তবে মনে হয় আমাকে নিয়ে তার কোনো সমস্যা আছে। আমি এমন কিছু করি নি, যা সেনাপ্রধানকে বিক্ষুব্ধ করতে পারে। তবে আমাকে নিয়ে হয়তো তার কোন সমস্যা রয়েছে , যা আমি জানি না। ‘

এসময় পিটিআই প্রধান আরও অভিযোগ করে বলেন , আগামী নির্বাচনকে সামনে রেখে তার দল পিটিআইকে ‘ধ্বংস’করতে চাইছে ক্ষমতাসীন সরকার এবং সামরিক বাহিনী। সেনাপ্রধান জেনারেল মুনিরের বিরুদ্ধে তাকে গ্রেপ্তার করার নির্দেশ দেওয়ার অভিযোগ করার এক সপ্তাহ পর সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান এসব কথা বলেছেন।

ইমরান খান বলেন, ‘(পিটিআইয়ের) পুরো শীর্ষ নেতৃত্ব গ্রেপ্তার হয়েছে। আপনি জানেন, আমার বিরুদ্ধে প্রায় দেড়শ’ মামলা আছে। তাই আমি যে কোনো সময়েই গ্রেপ্তার হতে পারি। তবে কথা হচ্ছে- আপনি এমন কোনো পরিকল্পনাকে গ্রেপ্তার করতে পারেন না, বিশেষ করে সময় যখন তার পক্ষে থাকে।’

গত ৯ মে ইমরান খানকে গ্রেপ্তার করা হয়। এরপর ১৯ মে ইসলামাবাদের হাইকোর্ট তাকে জামিন দেন। এর মেয়াদ বুধবার শেষ হওয়ার কথা ছিল। তবে ইমরানের আইনজীবীর আবেদনের ভিত্তিতে আদালত জামিনের মেয়াদ ৩১ মে পর্যন্ত বাড়িয়ে দেন।

জামিনে মুক্তি পাওয়ার পর থেকে লাহোরের জামান পার্কের বাড়িতেই অবস্থান করছেন পিটিআই প্রধান। সেখান থেকেই আল জাজিরাকে সাক্ষাৎকার দেন তিনি।

Hits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *