টেস্ট অধিনায়ক হচ্ছেন শান্ত-মিরাজ!

টেস্ট অধিনায়ক হচ্ছেন শান্ত-মিরাজ!

খেলাধুলা
নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান চোটে, সহ-অধিনায়ক লিটন দাসের নেতৃত্বে অনীহা; আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে অধিনায়ক নিয়ে ধূম্রজালে বিসিবি। এমতাবস্থায় খুঁজতে হচ্ছে নতুন অধিনায়ক। সব মিলিয়ে ক্রিকেট পাড়ায় প্রশ্ন উঠছে, এখন কে ধরবে হাল?

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে আঙুলের চোটে পড়েন সাকিব। অতঃপর ছয় সপ্তাহের জন্য বিশ্রাম দেয়া হয় তাকে। এমতাবস্থায় আগামী জুনে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে তাকে পাওয়া নিয়ে রয়েছে শঙ্কা। নিয়মিত অধিনায়ককে ছাড়াই খেলতে হতে পারে বাংলাদেশ দলকে।

এমতাবস্থায় সহ-অধিনায়কের ঘাড়ে নেতৃত্ব উঠার কথা থাকলেও সেই দায়িত্ব এড়িয়ে যেতে চান লিটন কুমার দাস। শোনা গেছে ব্যাটিংয়ে পূর্ণ মনযোগ দিতে অধিনায়কত্ব থেকে দূরে থাকতে চাচ্ছেন তিনি। যদি আনুষ্ঠানিকভাবে এই বিষয়ে কিছু জানানো হয়নি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক এক নির্বাচক ক্রিকেট বিষয়ক এক ওয়েবসাইটকে বিষয়টি নাকি নিশ্চিত করেছেন।

এই প্রসঙ্গে সেই নির্বাচকের বক্তব্য উল্লেখ করে ওয়েবসাইটটি জানায়, ‘আমরা শুনেছি সে নেতৃত্ব দিতে চাইছে না। কিন্তু লিটনের কাছ থেকে এখনো আনুষ্ঠানিক কিছু পাইনি। সুতরাং আনুষ্ঠানিক কিছু জানার আগে মন্তব্য করা কঠিন।’এই সময় বিকল্প হিসেবে কার হাতে উঠতে পারে নেতৃত্ব, তাও জানান সেই নির্বাচক। লিটন দাস দায়িত্ব না নিলে মেহেদী হাসান মিরাজ কিংবা নাজমুল হোসেন শান্তকে তারা বেছে নেবেন বলে জানা গেছে। সেই নির্বাচক বলেন, ‘যদি লিটন আসলেই রাজি না হয় তবে আমরা মিরাজ বা শান্তকে বেছে নেব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *