ব্রিটেন জুড়ে অভিষেক উৎসবের রঙ

ব্রিটেন জুড়ে অভিষেক উৎসবের রঙ

Uncategorized
আগামী ৬ মে মহোৎসবকে সামনে রেখে আনন্দের রঙে সেজে উঠেছে ব্রিটেন। সেদিন অভিষেক হবে রাজা তৃতীয় চার্লস ও রানি কনসোর্ট। ছবির মাধ্যমে তুলে ধরা হয়েছে ব্রিটেনের প্রস্তুতি। 

ওয়েস্টমিনিস্টার অ্যাবে প্রস্তুত 
ছবিটি গত ২৯ এপ্রিলের। লন্ডনের ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে স্টোন অব ডেস্টিনির সামনে সেদিন রাজাকে স্বাগত জানানো হয়। সেই আনুষ্ঠানিকতায় অংশ নিতে দেখা যাচ্ছে রাজপরিবাররের দুই দেহরক্ষীকে।

স্পিকারের আনন্দ 
সতেরো শতকে এই ঘোড়ার গাড়ি চলে তখনকার অনুষ্ঠানস্থলে এসেছিলো তখনকার স্পিকার। ৬ মের ঐতিহ্যবাহী স্টেট কোচটিকে নিয়ে আসা হয়েছে প্যালেস অব ওয়েস্টমিনিস্টারের সামনে। ব্রিটেনের হাউজ অব কমেন্সের বর্তমান স্পিকার লিন্ডসে হোয়েল এমন ঐতিহাসিক গাড়ির সঙ্গে নিজের স্মৃতি ধরে রাখার সুযোগটা ছাড়েন নি।

সবকিছুতে রাজা চার্লস 
রাজ্যাভিষেককে সামনে রেখে অনেক সুভ্যেনির তৈরি হয়েছে। ওপরে তারই কিছু নমুনা। দেখুন কফি মগ, চকলেট সবকিছুতেই শোভা পাচ্ছে রাজা তৃতীয় চার্লসের ছবি অথবা অভিষেক অনুষ্ঠানের কথা।

ভক্তদের অপেক্ষা 
জন লাফরে আর স্কাই লন্ডন রাজ পরিবারের ভক্ত। পরিবারটির প্রতি তাদের এমনই অনুরাগ যে কিং চার্লস(তৃতীয়) এবং কুইন কনসোর্ট ক্যামিলার অভিষেক অনুষ্ঠানে দেখতে সাতদিন আগেই অনুষ্ঠানস্থলে হাজির তারা। অনুষ্ঠানস্থলের কাছেই তাঁবু খাটিয়ে থাকছেন রাজ পরিবারের এই দুই ভক্ত।

দোকান-ভরা স্মারক
লন্ডনের প্রায় সব দোকানের মতো এই দোকানটিও এখন কিং চার্লস(তৃতীয়) এবং কুইন কনসোর্ট ক্যামিলার অভিষেক অনুষ্ঠানের সুভ্যেনিরে বোঝা

চেলটেনহ্যামের এক রেস্তোরাঁ 

চেলটেনহ্যামের আইভি রেস্তোরাঁ । দেখে মনে হবে ৬ মে যেনো সেখানেই হবে  রাজা তৃতীয় চার্লসের ও কুইন কনসোর্ট ক্যামিলার অভিষেক। একেবারে অভিষেক অনুষ্ঠানের মতো করেই সাজানো হয়েছে রেস্তোরাঁর প্রবেশপথ ।

পতাকাশোভিত রাস্তা 

৬ তারিখের অনুষ্ঠানের নেবেন বিশ্বের ২০৩টি দেশের ২২০০ এর বেশি অতিথি। ব্রিটেনের জন্য দিনটি মহা আনন্দের। ঐতিহ্যের প্রতি শ্রদ্ধা জানাতে লন্ডনের রিজেন্ট স্ট্রিট ছেয়ে গেছে জাতীয় পতাকায়।

Visits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *