‘যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য নয়, জনগণ দেশের ভাগ্য নির্ধারণ করবে’

‘যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য নয়, জনগণ দেশের ভাগ্য নির্ধারণ করবে’

বাংলাদেশ

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য নয়, বাংলাদেশের ভাগ্য শেখ হাসিনার নেতৃত্বে এ দেশের জনগণ নির্ধারণ করবেন। আমরা জাতির পিতার আদর্শের সৈনিক, আমরা স্বাধীন নাগরিক, আমাদের ভবিষ্যৎ আমরাই করব, বিদেশিরা নয়।

রোববার দুপুরে ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা পৌর শহরের কসবা তফজ্জল আলী কলেজ মাঠে এবি ব্যাংকের উদ্যোগে স্মার্ট কার্ডের মাধ্যমে ঋণ বিতরণ অনুষ্ঠানে বিএনপির এক নেতার বক্তব্যের সমালোচনা করে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির এক নেতা বলেছেন- বাংলাদেশের নির্বাচন কিংবা ভাগ্য আমরা মিটাতে পারব না। ভাগ্য মিটাতে হলে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের প্রয়োজন হবে।আইনমন্ত্রী বলেন, বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। ষড়যন্ত্রে শুধু বিদেশিরাই নয়, ষড়যন্ত্রে এ দেশের একশ্রেণির লোক রয়েছে। তাদের কাজ হলো বিদেশিদের কান ভারি করা। ওরা বলে বাংলাদেশের মানুষ কষ্টে আছে। এটি সঠিক নয়, সম্পূর্ণ মিথ্যা কথা।

তিনি বলেন, আমরা স্বীকার করছি দ্রব্যমূল্যের কিছুটা ঊর্ধ্বগতির কারণে মানুষের কিছুটা সমস্যা হচ্ছে। রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের কারণে সারা বিশ্বব্যাপী দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। এর শিকার আমরাও। তবে এবার আমাদের বাম্পার ফলন হয়েছে। আমাদের সংকট হবে না।মন্ত্রী বলেন, বিএনপির শেষ বাজেট ছিল ৬৫ হাজার কোটি টাকা। বর্তমানে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনবান্ধব ও সেবামূলক সরকারের আমলে বাজেট দাঁড়িয়েছে ছয় লাখ কোটি টাকার উপরে।

তিনি বলেন, আমাদের বাজেট আমরাই দেই; কিন্তু আপনারা জানেন বিএনপির আমলে ফ্রান্সের রাজধানী প্যারিসে দাতা সংস্থার সদস্যদের নিয়ে বৈঠক বসত বাংলাদেশকে কী পরিমাণ ঋণ এবং অনুদান দেওয়া হবে, সেই ঋণ এবং অনুদানের ওপর ভিত্তি করে এ দেশের বাজেট প্রণয়ন হতো।

তিনি বলেন, বঙ্গবন্ধু যেখানে বক্তব্য দিতেন সেখানেই বলতেন- আমার কৃষকরা গায়ের ঘাম ঝরিয়ে ফসল ফলান। ওই বক্তব্যকে স্মরণ করে প্রধানমন্ত্রী কৃষি ঋণ চালু করেছেন। স্বল্প সুদের মাধ্যমে সহজ শর্তে স্মার্ট কার্ডের মাধ্যমে কৃষকদের ঋণ দিচ্ছে এবি ব্যাংক।

এবি ব্যাংকের উদ্যোগে ব্রা‏হ্মণবাড়িয়ার এক হাজার আটশ কৃষকের মাঝে ১৮ কোটি টাকা কৃষি ঋণ বিতরণ উপলক্ষ্যে কসবা তফজ্জল আলী কলেজ মাঠে এবি ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রাশেদুল কাওসার ভূঁইয়া, কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আমিমুল এহসান খান, কসবা পৌরসভার মেয়র মো. গোলাম হাক্কানী, কসবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ছিদ্দিকা, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. আবদুল আজিজ, কসবা উপজেলা কৃষি কর্মকর্তা হাজেরা বেগম।

এ সময় উপস্থিত ছিলেন- কসবা সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন, কসবা উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক কাজী মো. আজহারুল ইসলাম, মো. রুহুল আমিন ভূঁইয়া, কসবা পৌরসভার সাবেক মেয়র মো. এমরান উদ্দিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *