ব্যারিস্টার নাজমুল হুদা আর নেই

ব্যারিস্টার নাজমুল হুদা আর নেই

বাংলাদেশ
৮০ বছর বয়সে থেমে গেল রাজনীতিবিদ ব্যারিস্টার নাজমুল হুদার জীবন। রবিবার রাত পৌনে ১১টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে হাসপাতালের জনসংযোগ বিভাগ থেকে জানানো হয়।

তার মেয়ে অন্তরা হুদা বলেন, বাবা দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন। গত পরশু তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

বিএনপির প্রতিষ্ঠাকালীন স্থায়ী কমিটির সদস্য ও একসময়ের তথ্যমন্ত্রী নাজমুল হুদা শেষদিকে দল থেকে ছিটকে পড়ে ‘তৃণমূল বিএনপি’ নামে দল গঠন করে ক্ষমতাসীন আওয়ামী লীগের কাছাকাছি আসেন। কয়েক বছরের আইনি লড়াই শেষে গত ১৬ ফেব্রুয়ারি তার দল নির্বাচন কমিশন থেকে নিবন্ধন পায়।

রাজনীতির পাশাপাশি রাজধানীর ৩৩ তোপখানা রোডে ‘চেন্সারি চেম্বার’ নামে অফিস খুলে আইন সেবা দিতেন নাজমুল হুদা। এ চেম্বারে নাজমুল হুদার জুনিয়র ফরহাদ হোসেন জানান, গত শুক্রবার সন্ধ্যায় এই রাজনীতিককে হাসপাতালে ভর্তি করা হয়।

নাজমুল হুদার এপিএস শামীম আহসান জানান, রাতে মরদেহ ধানমন্ডি বাসভবনে রাখা হয়। সোমবার ধানমন্ডি সাত মসজিদ রোডের মসজিদে হবে জানাজা। সেখান থেকে নাজমুল হুদা শেষবারের জন্য ফিরবেন নিজ এলাকা দোহারে। সেখানে বাদ জোহর আরেক দফা জানাজা শেষে শাইনপুকুর গ্রামে সমাহিত করা হবে।

Visits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *