মৃণাল সেন লুকে চঞ্চল চৌধুরী

মৃণাল সেন লুকে চঞ্চল চৌধুরী

বিনোদন
পাশাপাশি দুটো সাদাকালো স্থিরচিত্র। তাতে থাকা দুজন মানুষের চোখেই মোটা ফ্রেমের চশমা, মাথায় লম্বাটে চুল, গায়ে সাদা পাঞ্জাবি, জ্বলন্ত সিগারেট ধরা হাতটি ঠেকিয়ে আছেন কপালে।

মানুষ দুজন ভিন্ন, কিন্তু অবয়ব প্রায় একই। অথচ তাঁরা দুটি আলাদা প্রজন্মের মানুষ। ভারতের কিংবদন্তি চলচ্চিত্রকার মৃণাল সেন ও বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীর কথাই বলা হচ্ছে। এ দুজনকে একই রূপে-সাজে দেখা গেল একটি সিনেমার সূত্রে। যার নাম ‘পদাতিক’। নির্মাণ করছেন সৃজিত মুখার্জি। মৃণাল সেনের জীবন ও কর্ম নিয়ে নির্মিত হচ্ছে ছবিটি।

এতে মৃণালের ভূমিকায় অভিনয় করছেন ঢাকার চঞ্চল। গতকাল প্রকাশ্যে এসেছে ছবিটিতে চঞ্চলের লুক। মৃণাল সেনের বিভিন্ন বয়সে চঞ্চল দেখতে কেমন, সেটিই তুলনামূলকভাবে তুলে ধরা হয়েছে তিনটি ছবিতে। এর মধ্যে দুটি রূপ যৌবন ও মধ্যবয়সের, অন্যটি বৃদ্ধকালের। চঞ্চলকে এমন অবয়বে দেখে বিস্মিত, মুগ্ধ দর্শক-সমালোচকরা। প্রশংসার বানে ভেসে যাচ্ছেন অভিনেতা।

আসল-নকলে ফারাক করতে পারা মুশকিল বলে মনে করছেন নেটিজেনরা। এ জন্যই হয়তো নিজ দেশের কাউকে না নিয়ে বাংলাদেশের চঞ্চল চৌধুরীকে বেছে নিয়েছেন নির্মাতা সৃজিত। যদিও কেউ কেউ মন্তব্য করছেন, চরিত্রটির প্রয়োজনে চঞ্চলের কিছুটা ওজন ঝরানো উচিত।

Hits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *