চট্টগ্রামে মেট্রোরেল নিয়ে সিদ্ধান্ত ৩১ জানুয়ারি

চট্টগ্রামে মেট্রোরেল নিয়ে সিদ্ধান্ত ৩১ জানুয়ারি

বাংলাদেশ
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, সরকার ঢাকার মতো চট্টগ্রামেও মেট্রোরেল করার উদ্যোগ নিয়েছে।  এরই মধ্যে এই প্রকল্পের ফিজিবিলিটি স্টাডি হয়েছে। আগামী ৩১ জানুয়ারি এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

শুক্রবার (১৩ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় চট্টগ্রামের সার্কিট হাউজের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

এসময় সেতুমন্ত্রী জানান, আগামী এপ্রিল বা মে মাসে চট্টগ্রামে টানেলের উদ্বোধন করা হবে।

বিএনপির কর্মসূচির প্রসঙ্গ টেনে কাদের বলেন, জনগণের জানমালের নিরাপত্তায় অতীতের মতো আগামী ১৬ জানুয়ারি বিএনপির কর্মসূচিকে ঘিরে আওয়ামী লীগ নেতাকর্মীরাও সতর্ক অবস্থানে থাকবে।

তিনি বলেন, আওয়ামী লীগ রাজনীতিতে বিষোদগার চায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাধিকবার বিরোধী দলকে আস্থায় নিয়ে রাজনীতি করার ইচ্ছা পোষণ করেছেন। কিন্তু বিএনপির হীনমন্যতার কারণে তা হয়নি।

ওবায়দুল কাদের বলেন, আমরা কঠিন চ্যালেঞ্জিং সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। একদিকে রাশিয়া ও ইউক্রেন যুদ্ধ, অন্যদিকে ইউরোপ, আমেরিকার নিষেধাজ্ঞা ও পাল্টা নিষেধাজ্ঞা। আইএমএফের প্রতিবেদন অনুযায়ী, এর ফলে বিশ্বের এক তৃতীয়াংশ দেশ এখন মহামন্দার দিকে দ্রুত ধাবিত হচ্ছে। আমাদের দেশেও জ্বালানি তেলসহ সব জিনিসপত্রের দাম বেড়েছে, এতে কোনো সন্দেহ নেই। তারপরও প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের কারণে বিশ্ব পরিস্থিতি বিবেচনা করলে বাংলাদেশের রিজার্ভের অবস্থান এখনও ভালো আছে।

এ সময় আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, বাংলাদেশের মতো উন্নয়শীল দেশের রিজার্ভ এখন ৩৪ বিলিয়ন ডলার। এখনও দেশে পাঁচ মাস আমদানি করার মত রিজার্ভ আছে। দেশের অর্থনীতির চলমান ধারার মাধ্যে একটি বলিষ্ঠ আভাস আছে। আগামীতে দেশের মানুষের মাথাপিছু আয় এবং জিডিপি আরো বাড়বে।

এসময় চট্টগ্রাম আওয়ামী লীগের সিনিয়র নেতা ও প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Hits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *