বিশ্বকাপে আর থাকছেন না সেই রেফারি

বিশ্বকাপে আর থাকছেন না সেই রেফারি

খেলাধুলা
আর্জেন্টিনা-নেদারল্যান্ডস কোয়ার্টার ফাইনালে কার্ড দেখানোর খেলায় মেতেছিলেন রেফারি আন্তোনিও মাতেউ লাহোজ। লাহোজের বিতর্কিত রেফারিং নিয়ে সমালোচনা যেন থামার নাম নিচ্ছিল না। অবশেষে স্প্যানিশ এই রেফারি আর থাকছেন না এবারের বিশ্বকাপে।

কাতার বিশ্বকাপে লাহোজের না থাকার বিষয়টি নিশ্চিত করেছে স্প্যানিশ গণমাধ্যম কোপ। তারা জানিয়েছে, মাতেও লাহোজ আর বিশ্বকাপের কোনো ম্যাচের রেফারির দায়িত্বে থাকবেন না। তিনি কাতার ছেড়েছেন।

লুসাইলে আর্জেন্টিনা-নেদারল্যান্ডস কোয়ার্টার ফাইনালে ১৮টি হলুদ কার্ড দেখিয়েছিলেন লাহোজ। যা বিশ্বকাপ ইতিহাসে হলুদ কার্ড দেখানোয় সর্বোচ্চ। যার মধ্যে ছিলেন আর্জেন্টিনার সহকারী কোচ ওয়াল্টার সামুয়েল এবং কোচ লিওনেল স্কালোনি। পেনাল্টি শ্যুটআউটের সময়ও কার্ড বের করেছিলেন লাহোজ। আর্জেন্টাইন ফুটবলাররা তুমুল সমালোচনায় মেতেছিলেন।

লিওনেল মেসি বলেছিলেন, ‘সবাই দেখেছে কী হয়েছে। ফিফার এ ব্যাপারে ভেবে দেখা উচিত। গুরুত্বপূর্ণ ম্যাচে এমন রেফারি তারা রাখতে পারে না ‘এমিলিয়ানো মার্তিনেজ স্প্যানিশ এই রেফারির বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনেছেন। আর্জেন্টাইন গোলরক্ষক বলেছিলেন, রেফারি সবকিছু তাদের (নেদারল্যান্ডস) পক্ষে দিচ্ছিলেন। তাদেরই গোল করতে দিতে চেয়েছিলেন। তিনি ব্যর্থ রেফারি। তাঁর মতো রেফারি আমরা আর চাই না।

মঙ্গলবার লুসাইলে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া এবং বুধবার আল-বায়েত স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ফ্রান্স-মরক্কো। খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ হবে আগামী শনিবার। ১৮ ডিসেম্বর লুসাইলে হবে ২২ তম ফুটবল বিশ্বকাপের ফাইনাল।

Hits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *