বায়ার্ন মিউনিখকে হারিয়ে ভিয়ারিয়ালের চমক

বায়ার্ন মিউনিখকে হারিয়ে ভিয়ারিয়ালের চমক

খেলাধুলা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগেই চমক দেখালো ভিয়ারিয়াল। ঘরের মাঠে তারা হারিয়ে দিয়েছে ইউরোপের অন্যতম শক্তিশালী দল বায়ার্ন মিউনিখকে। ফলে সেমিফাইনাল খেলার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে তাদের।

বুধবার রাতে ভিয়ারিয়ালের ঘরের মাঠে এল মাদ্রিগালে এসে নিজেদের সেরা খেলাটা দেখাতে পারেনি বায়ার্ন। একের পর এক আক্রমণের ম্যাচে ভিয়ারিয়ালের জয়সূচক গোলটি করেন আরনত দানজুমা। পুরো ম্যাচে বল দখলের লড়াই কিংবা গোল মুখে শট- সব পরিসংখ্যানেই এগিয়ে ছিল জার্মান জায়ান্টরা। কিন্তু মাঠের খেলায় মোটেও একচেটিয়া আধিপত্য ছিল না তাদের।

ম্যাচের ৮ মিনিটে প্রথম আক্রমণ থেকে গোল করেন দানজুমা। বাইলাইনের কাছ থেকে ডি-বক্সের মাঝে বল এগিয়ে দেন আর্জেন্টাইন মিডফিল্ডার জিওভানি লো সেলসো। সেটি থেকে দানিয়েল পারেহোর শটে পা ছুঁয়ে শুধু বলের দিক পাল্টে জালে প্রবেশ করান দানজুমা।

বিরতির মিনিট চারেক আগে আরও একবার বায়ার্নের জালের ঠিকানা খুঁজে নেয় ভিয়ারিয়াল। কিন্তু এবার অফসাইডের কারণে বাতিল হয়ে যায় গোল। ভিয়ারিয়াল প্রথমার্ধে একটি গোল ও একটি বাতিল হওয়া গোল করলেও, বায়ার্ন গোল মুখে শটই নিতে পারেনি।

দ্বিতীয়ার্ধে ফিরে ম্যাচে সমতা আনতে মরিয়া হয়ে ওঠে বায়ার্ন। একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত করে ভিয়ারিয়াল রক্ষণভাগকে। কিন্তু কোনোভাবেই গোলের তালা ভাঙতে পারেননি রবার্ট লেওয়ানডস্কি, থমাস মুলার সার্জি জিনাব্রিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *