দর্শকদের ভালো কিছু দেয়া আমাদের দায়িত্ব -তানভীন সুইটি

দর্শকদের ভালো কিছু দেয়া আমাদের দায়িত্ব -তানভীন সুইটি

বিনোদন
জনপ্রিয় মডেল ও অভিনেত্রী তানভীন সুইটি। সম্প্রতি তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে কেন্দ্র করে নির্মাণাধীন সরকারের অনুদান পাওয়া শিশুতোষ চলচ্চিত্র ‘মাইক’- এ অভিনয় করলেন। সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেছেন এফ এম শাহীন ও হাসান জাফরুল (বিপুল)। কেমন ছিল এ সিনেমায় কাজের অভিজ্ঞতা? তানভীন সুইটি বলেন, ‘মাইক’র পুরো শুটিংটা লক্ষীপুরে হলো।

আমি দুই লটে ৭/৮ দিন শুটিং করেছি। যেখানে শুটিং করেছি একদম অপরিচিত একটা জায়গা আমার জন্য। সেই এলাকার মানুষেরা শুটিংয়ের সঙ্গে অভ্যস্ত না। তারপরও আশ্চর্যজনকভাবে তারা এতো সুন্দরভাবে গ্রহণ করেছে আমাদের এবং এত সহযোগিতা করেছেন তা বলার বাইরে। মানুষগুলো সত্যি অসাধরণ।

দুর্দান্ত জায়গা, মানুষ সবকিছু মিলিয়ে কাজ দারুণ হয়েছে। ‘মাইক’র গল্পটা কেমন? এ অভিনেত্রী বলেন, ১৯৮৩-৮৪ সালের সময়কার কাহিনী। ১৯৭৫ সালে জাতির পিতাকে যখন মেরে ফেলা হলো, ইতিহাস থেকে তার নাম তুলে ফেলার যে পরিকল্পনা ছিল সেটার উপরে গল্প। ধামাচাপার কাহিনী নিয়েই ফিল্মটা। আপনি কয়টি সিনেমায় অভিনয় করেছেন এখন অবধি? সুইটি বলেন, তিনটা সিনেমায় অভিনয় করেছি। আমার প্রথম ছবি ছিল ‘বাঁশি’। করোনার মধ্যেই ‘আগস্ট ১৯৭৫’ নামে একটা সিনেমা মুক্তি পেয়েছে।

সামনে আপনাকে কি নিয়মিত সিনেমায় পাওয়া যাবে? সুইটির উত্তর- ভালো স্ক্রিপ্ট আসলে অবশ্যই কাজ করবো। কেন করবো না! তবে সামাজিক গল্পের সিনেমায় অভিনয় করতে ভালো লাগে। কারণ আমি সর্বোপরি একজন শিল্পী। সাংস্কৃতিক অঙ্গনে যারাই আছি, দর্শকদের ভালো কিছু দেয়া আমাদের দায়িত্ব। নাটকে কাজের কী অবস্থা? এ অভিনেত্রী বলেন, এখন আমি ওতো কাজ করি না।

একটা ধারাবাহিক নাটকে অভিনয় করছি। সেটা হচ্ছে ‘গুলশান এভিনিউ সিজন টু’। নতুন কাজের কোনো খবর আছে? তানভীন সুইটি বলেন, ঈদের পরে একটা ওয়েব সিরিজে অভিনয় করবো। তবে বিস্তারিত এখনই বলা যাবে না। নিষেধ আছে। এতোটুকুই বলি, বর্তমানে এই সিরিযে অভিনয়ের জন্যই প্রস্তুতি নিচ্ছি।

Hits: 0

Leave a Reply

Your email address will not be published.