ইরানি পরিচালকের ছবিতে জয়া আহসান

ইরানি পরিচালকের ছবিতে জয়া আহসান

বিনোদন
ইরানের চলচ্চিত্র নির্মাতা মুর্তজা অতাশ জমজম রাজধানী ঢাকায় ‘সিএনজি’ শিরোনামে একটি সিনেমার শুটিং করছেন। মার্চের শুরুতে নির্মাতাসহ মোট পাঁচজনকে ওয়ার্ক পারমিট দেয় বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

এবার জানা গেছে, ইরানি টিম বেশ গোপনে এ সিনেমার শুটিং করছেন ঢাকায়। রাজধানীর নিউমার্কেট, যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা আবাসিকের সোলমাইদ এলাকায় দৃশ্যধারণ হয়েছে সিনেমাটির।

২০ দিনের বেশি চলবে এর দৃশ্যধারণ। একটি সূত্র জানিয়েছে, শুটিংয়ে অংশ নিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান ও রিকিতা নন্দিনী শিমু। ‘সিএনজি’ শিরোনামে সিনেমাটির অনুমতি নেয়া হলেও সূত্রটি বলছে এ সিনেমার নাম ‘ফেরেশতে’। নাম ভূমিকায় অভিনয় করছেন জয়া।

পরিচালনার পাশাপাশি সিনেমাটির চিত্রনাট্যও নির্মাতার। যদিও এ সিনেমা প্রসঙ্গে এখনই মন্তব্য করতে রাজি নয় সিনেমা সংশ্লিষ্টরা। সে কারণে সিনেমাটির প্রযোজক ও অন্যান্য প্রসঙ্গে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি। এর আগে ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম বাংলাদেশের আলোচিত চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিলের ‘দিন: দ্য ডে’ সিনেমা নির্মাণ করেছেন, যেটি চলতি বছরের ঈদুল আজহায় মুক্তির অপেক্ষায় রয়েছে।

মুর্তজা অতাশ জমজম ১২০টির বেশি শর্টফিল্ম নির্মাণ করেছেন, ধারাবাহিক নাটক ৪টি, আর চলচ্চিত্র নির্মাণ করেছেন ৪টি। এ ছাড়া ১২টি দেশের জন্য তথ্যচিত্র নির্মাণ করেছেন। সে তালিকায় রয়েছে জার্মান, ফ্রান্স, পাকিস্তান, বাংলাদেশ, ইন্দোনেশিয়া ও মালয়েশিয়ার মতো দেশ।

Visits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *