শান্তিপূর্ণভাবে ইভিএমে চলছে নাসিকের ভোটগ্রহণ

শান্তিপূর্ণভাবে ইভিএমে চলছে নাসিকের ভোটগ্রহণ

বাংলাদেশ
দেশের আলোচিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আজ সকাল ৮টা থেকে ইভিএমে শুরু হয়েছে ভোটগ্রহণ। এবারই প্রথম প্রতিটি কেন্দ্রেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হচ্ছে।

সরেজমিনে সিদ্ধিরগঞ্জের ৩নং ওয়ার্ডের বদরুন্নেছা স্কুলে ও ১নং ওয়ার্ডের রেকমত আলী উচ্চবিদ্যালয় কেন্দ্র ঘুরে দেখা যায়, সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। এ সব কেন্দ্রে সময়ের আগেই বেশ কিছু ভোটার কেন্দ্রে এসে উপস্থিত হন। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এ কেন্দ্রসহ অন্য কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিত বাড়তে দেখা যায়।

এদিকে ভোটাররা ইভিএমে ভোট দিতে গিয়ে কিছুটা বুঝতে সময় লাগার কারণে ভোটগ্রহণে ধীরগতি হচ্ছে। পরে ভোটারদের লাইন দীর্ঘ হতে দেখা যায়।

কয়েকজন ভোটার জানান, ইভিএমের মাধ্যমে ভোট হবে। বেশ কয়েক বছর ধরে টেলিভিশনে শুধু শুনে আসছি। আজ এসে নিজের ভোট নিজেই দিতে পেরে খুশি। অনেক ভালো লেগেছে।

৫নং ওয়ার্ডে রেবতীমোহন উচ্চবিদ্যালয় কেন্দ্রে হাসান আলী (৮১) নামে একজন ভোটার জানান, গত কয়েক বছরের মধ্যে আমি প্রথম ভোট দিলাম। ভোট দিতে পেরে খুশি।

উল্লেখ্য, এবার সিটি নির্বাচনের মোট ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৩৯ জন, নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১৮ এবং তৃতীয় লিঙ্গের ৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোটগ্রহণ সকাল ৮টা থেকে শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এবার নির্বাচনে মোট ৭টি দল অংশগ্রহণ করেছে। মেয়র পদে নির্বাচন করছেন ৭জন। সাধারণ কাউন্সিলর পদে ১৪৮ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৪ জন নির্বাচনে অংশগ্রহণ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *