ওমিক্রনে যুক্তরাষ্ট্রে প্রথম মৃত্যু

ওমিক্রনে যুক্তরাষ্ট্রে প্রথম মৃত্যু

আন্তর্জাতিক
দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত ভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্ট যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণের প্রধান ধরন হয়ে উঠেছে। দেশটিতে নতুন করে করোনায় আক্রান্তদের ৭৩ শতাংশেরও বেশি মানুষ ওমিক্রনের কারণে সংক্রমিত হয়েছেন। এবার ওমিক্রনে আক্রান্ত হয়ে প্রথম মৃতুর দেখাও পেলও দেশটি।

সোমাবার টেক্সাস অঙ্গরাজ্যে ওমিক্রনে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর পাওয়া গেছে। টেক্সাসের হ্যারিস কাউন্টির স্বাস্থ্য কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

হ্যারিস কাউন্টির স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে এবিসি তাদের প্রতিবেদনে বলেছে, এটি মার্কিন যুক্তরাষ্ট্রে প্রথম পরিচিত রেকর্ডকৃত ওমিক্রনের মৃত্যু বলে মনে করা হচ্ছে।

স্বাস্থ্য বিভাগ এক বিবৃতিতে বলেছে, যে মারা গেছেন তার বয়স ৫০-৬০ বছরের কাছাকাছি ছিলও। তার করোনায় আক্রান্তের ঝুঁকি বেশি থাকলেও তিনি করোনা টিকা গ্রহণ করেননি।

কাউন্টি বিচারক লিনা হিদালগো টুইট করেছেন যে, ওমিক্রনে আক্রান্ত হয়ে দেশটিতে এই ব্যাক্তিরই প্রথম মৃত্যু হয়েছে ।

তিনি তার টুইটার পোস্ট আরও লিখেন, ‘দয়া করে- নিজে টিকা নিন এবং অন্যকে উৎসাহিত করুন।’

নভেম্বরের শেষের দিকে ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্তের পর থেকেই অতিদ্রুত এটি বিশ্বের দেশে দেশে ছড়িয়ে পড়ে। যুক্তরাজ্যসহ ইউরোপের বহু দেশে ভেঙেছে দৈনিক সংক্রমণের রেকর্ড। এই পরিস্থিতিতে সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে লকডাউনসহ ফের কঠোর বিধিনিষেধের দিকেই যেতে বাধ্য হচ্ছে একের পর এক দেশ।

সূত্র: এবিসি নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *