ঘরের মাঠে থামলো রিয়ালের জয়রথ

ঘরের মাঠে থামলো রিয়ালের জয়রথ

খেলাধুলা
স্প্যানিশ লা লিগায় শীর্ষস্থান, চ্যাম্পিয়নস লীগে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্ব নিশ্চিত। লিগে টানা ৭ এবং সবমিলিয়ে ১০ জয় পাওয়া রিয়াল মাদ্রিদ এক কথায় কাটাচ্ছে দুর্দান্ত সময়। এবার লস ব্লাঙ্কোদের জয়রথ থামালো কাদিজ। রোববার সান্তিয়াগো বার্নাব্যুতে লা লিগার ম্যাচে রিয়ালের সঙ্গে গোলশূন্য ড্র করেছে তারা।

ঘরের মাঠে দাপট দেখালেও কাদিজের রক্ষণের কাছে বারবার পরাস্ত হয়েছে রিয়াল মাদ্রিদ। গোটাম্যাচে ৮২ শতাংশ বল দখলে রেখে প্রতিপক্ষের গোলবারের উদ্দেশ্যে মোট ৩৬টি শট নেয় রিয়াল। লক্ষ্যে ছিল ৯টি। অপরদিকে ডিফেন্সিভ খেলা কাদিজ ১৮ শতাংশ বল দখলে রেখে মাত্র ৪টি শট নেয় রিয়ালের গোলবারে। যার লক্ষ্যে ছিল না একটি শটও।

প্রথম ১৫ মিনিটে টানা বল দখলে রেখেও প্রতিপক্ষের রক্ষণ দেয়ালভাঙতে পারেনি করিম বেনজেমা-ভিনিসিউস জুনিয়ররা।

সপ্তদশ মিনিটে বেনজেমার নৈপুণ্যে সুযোগ তৈরি হয়। একজনকে কাটিয়ে ফরাসি স্ট্রাইকার বাঁ দিকের বাইলাইন থেকে গোলমুখে শট নেন। গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকালেও বল হাতে রাখতে পারেননি। প্রথম দফায় ক্লিয়ার করতে পারেনি ডিফেন্ডাররাও। ফাঁকায় বল পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নিয়ে হতাশ করেন ফেদেরিকো ভালভারদে।

৬ মিনিটের ব্যবধানে এই উরুগুইয়ান মিডফিল্ডারের দূর থেকে নেয়া শট কর্নারের বিনিময়ে ঠেকান কাদিজ গোলরক্ষক জেরেমিয়াস লেদেসমা। ৫৬তম মিনিটে টনি ক্রুসের দারুণ ক্রসে সুযোগ আসে, তবে ইডেন হ্যাজার্ডের দক্ষ হাতে প্রতিহত করেন লেদেসমা।

৫৯তম মিনিটে ডি-বক্সে একজনকে কাটিয়ে ভালো পজিশন থেকে গোলরক্ষক বরাবর শট নিয়ে ব্যর্থ হন ভিনিসিউস। ৭৪তম মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে ম্যাচে প্রথম ও খুব ভালো একটি সুযোগ পায় কাদিজ। তবে আলভারো নেগ্রেদোর শট পোস্ট ঘেঁষে বাইরে গেলে বেঁচে যায় রিয়াল।

শেষ দিকে বিপজ্জনক পজিশনে ফ্রি কিক পায় রিয়াল। তবে লা লিগায় ৪০০তম ম্যাচ খেলতে নামা বেনজেমা মাইলফলক ছোঁয়ার দিনটাকে রাঙাতে পারেননি, তার শট ঠেকিয়ে দলকে মূল্যবান পয়েন্ট এনে দেন লেদেসমা।

১৮ ম্যাচে ১৩ জয় ও চার ড্রয়ে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। এক ম্যাচ কম খেলা সেভিয়া ৩৭ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ১৭ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে বার্সেলোনা।

Visits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *