তিন পেনাল্টির রোমাঞ্চে চেলসির নাটকীয় জয়

তিন পেনাল্টির রোমাঞ্চে চেলসির নাটকীয় জয়

খেলাধুলা
শুরুতে পেনাল্টি থেকে লিড নেয় লিডস ইউনাইটেড। প্রথমার্ধেই সমতায় ফেরে চেলসি। বিরতির পর পেনাল্টি পায় টিম ব্লুজ, ২-১ গোলে এগিয়ে যায় চেলসি। ম্যাচের ৭ মিনিট বাকি থাকতে সমতা টানে লিডস। ম্যাচের ফলাফল যখন প্রায় নিশ্চিত, ইনজুরি টাইমে আবার পেনাল্টি পেয়ে যায় চেলসি। স্পটকিক থেকে রোমাঞ্চ ছড়ানো ম্যাচে নাটকীয় জয় পায় টমাস টুখেলের দল। শনিবার রাতে স্ট্যামফোর্ড ব্রিজে প্রিমিয়ার লীগের ম্যাচটি ৩-২ ব্যবধানে নিষ্পত্তি হয়।

চেলসির জর্জিনহো পেনাল্টি থেকে জোড়া গোল করেন, একটি গোল আসেন ম্যাসন মাউন্টের পা থেকে। লিডসের হয়ে গোল দুটি করেন রাফিনহা ও জো গেলহার্ড।
ঘরের মাঠে বল দখল এবং আক্রমণে লিডসের চেয়ে কিছুটা এগিয়ে ছিল চেলসি।

৫৮ শতাংশ বল দখলে রেখে মোট ১৬টি শট নেয় টিম ব্লুজ। যার লক্ষ্যে ছিল ৬টি। অপরদিকে ৪২ শতাংশ বল দখলে রেখে ১২টি শটের ৫টি লক্ষ্যে রাখে লিডস ইউনাইটেড।

২৭তম মিনিটে টাইলার রবার্টসের পাস ধরে তিনজনকে কাটিয়ে ডি-বক্সে ঢুকে যান লিডস উইঙ্গার দানিয়েল জেমস। পেনাল্টি এরিয়াতে বল দখল নিতে ওয়েলস তারকাকে ফেলে দেন চেলসি মিডফিল্ডার মার্কোস আলোনসো। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে সফল স্পটকিকে দলকে এগিয়ে নেন রাফিনহা।

বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে ম্যাসন মাউন্টের গোলে সমতায় ফেরে চেলসি। ৪২তম মিনিটে বাঁ প্রান্ত দিয়ে ঢুকে ডি-বক্সে বল বাড়ান মার্কোস আলোনসো। বল পেয়ে দুর্দান্ত শটে লক্ষ্যভেদ করেন ইংলিশ স্ট্রাইকার ম্যাসন মাউন্ট।
দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচে প্রথমবারের মতো লিড নেয় চেলসি। ৫৮তম মিনিটে পেনাল্টি থেকে গোলটি করেন জর্জিনহো। চেলসি ডিফেন্ডার অ্যান্তোনিও রুডিগারকে রাফিনহা ডি-বক্সে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

ম্যাচের উত্তেজনা বেড়ে যায় ৮৩তম মিনিটে। দুর্দান্ত এক গোলে ম্যাচে সমতা ফেরান লিডসের গেলহার্ড। মাঠের বাঁ প্রান্ত দিয়ে ঢুকে তিন জনের ফাঁক দিয়ে টাইলার রবার্টসের উদ্দেশ্যে বল বাড়ান ম্যাথিউস ক্লিচ। রবার্টসের পাস পেয়ে চেলসির এক ডিফেন্ডারের সঙ্গে লড়াই করে বলে পা ছোঁয়ান গেলহার্ড। চেলসি গোলরক্ষক এডওয়ার্ড মেন্ডি কিছু বোঝার আগেই বল জালে জড়ায়।

নাটকীয়তার বাকি ছিল শেষ মুহূর্তের জন্য। ৯০ মিনিটে পেরিয়ে যোগ করা সময়ের চতুর্থ মিনিটের খেলা চলছে। ডি-বক্সের ভেতর রুডিগারকে পেছন দিক দিয়ে আঘাত করেন লিডস ইউনাইটেডের ইংলিশ মিডফিল্ডার অ্যাডাম ফরশো। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পটকিক থেকে জয় ছিনিয়ে আনেন জর্জিনহো।

১৬ ম্যাচে ১১ জয় ৩ ড্র ও ২ হারে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে অবস্থান করছে চেলসি। এক পয়েন্ট বেশি নিয়ে দুইয়ে লিভারপুল। আর ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *