বাংলাদেশে বিনিয়োগ করতে চায় সৌদির ৩০ কোম্পানী

বাংলাদেশে বিনিয়োগ করতে চায় সৌদির ৩০ কোম্পানী

বাংলাদেশ
সৌদি আরবের পরিবহন ও লজিস্টিক সেবা মন্ত্রী প্রকৌশলী সালেহ বিন নাসের আল-জাসের বলেছেন, সৌদি সরকারী-বেসরকারী কোম্পানিগুলো বাংলাদেশের অবকাঠামো উন্নয়ন, বিদ্যুৎ, বন্দর, জ্বালানি ও নবায়নযোগ্য জ্বালানি খাতে বিনিয়োগ করতে আগ্রহী।

তিনি জানান, ৩০টিরও বেশি সৌদি কোম্পানি বাংলাদেশে বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগ করার আগ্রহ প্রকাশ করেছে। প্রধানমন্ত্রী প্রেস উইং জানায়, গণভবনে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতকালে সৌদি মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী শেখ হাসিনাকে খাদেমুল হারামাইন শরিফাইন বাদশাহ সালমানের শুভেচ্ছা পৌঁছে দেন। এ সময় প্রধানমন্ত্রী বাংলাদেশ সফরের জন্য সৌদি মন্ত্রীকে ধন্যবাদ জানান।

সৌদি মন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।

তিনি বলেন, বাংলাদেশের উন্নয়ন ও স্থিতিশীলতা দেখে তিনি অত্যন্ত মুগ্ধ হয়েছেন। এছাড়া বিভিন্ন আন্তর্জাতিক মঞ্চে সৌদি আরবকে বাংলাদেশের সমর্থনের জন্য তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ পূর্ব এশিয়া, দক্ষিণ পূর্ব এশিয়া ও মধ্যপ্রাচ্যের জন্য বিনিয়োগের দুয়ার উন্মুক্ত করেছে। সৌদি মন্ত্রী বাংলাদেশ সরকারের নীতির প্রশংসা করেন।

তিনি বলেন, সৌদি আরবের কিছু প্রধান কোম্পানি নির্মাণ ও বিদ্যুৎ খাতে খুব ভালো কাজ করছে। ৩০টিরও বেশি সৌদি কোম্পানি বাংলাদেশে বিনিয়োগ করতে চায়।

সৌদি মন্ত্রী বাংলাদেশের উন্নয়নে গতিশীল ভূমিকার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, সৌদি আরব বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরদারে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে।

শেখ হাসিনা আন্তর্জাতিক বিনিয়োগ শীর্ষ সম্মেলন, বাংলাদেশ-এ অংশগ্রহণের জন্য মন্ত্রী ও তার প্রতিনিধিদলকে ধন্যবাদ জানান।

আগামী দিনে উভয় দেশই তাদের পারস্পরিক উন্নয়নের জন্য একসাথে কাজ করবে বলেও আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

Hits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *