হাফ ভাড়া নিয়ে বিআরটিএতে আবার বৈঠক

হাফ ভাড়া নিয়ে বিআরটিএতে আবার বৈঠক

বাংলাদেশ
গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার বিষয়ে সিদ্ধান্ত নিতে অংশীজনদের নিয়ে আবারও বৈঠকে বসেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। আজ শনিবার দুপুর ১২টায় বিআরটিএর প্রধান কার্যালয়ে এ বৈঠক শুরু হয়েছে।

গত বৃহস্পতিবার (২৫ নভেম্বর) গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ পাস প্রসঙ্গে বৈঠকে বসেছিলেন পুলিশ, সরকার এবং বাস মালিক সমিতির প্রতিনিধিরা। সেদিন সব সরকারি পরিবহনে হাফ পাস দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হলেও বেসরকারি পরিবহন মালিকেরা কোনো সিদ্ধান্ত জানাতে পারেননি। সেদিনই তাঁদের প্রস্তাবনা দিতে বলা হয়েছিল, কিন্তু প্রস্তাবনা না দিয়ে আরও সময় চাওয়ায় আজ আবারও বৈঠক ডেকেছে বিআরটিএ।

বিআরটিএর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদারের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত আছেন বাস মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহর নেতৃত্বে বাস মালিক ও পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলীসহ সংশ্লিষ্ট অন্যরা।

এদিকে শনিবার সকাল থেকেই গণপরিবহনে সব শিক্ষার্থীর হাফ পাসের দাবিতে রাজধানীর সায়েন্স ল্যাব, যাত্রাবাড়ী, রামপুরা, শান্তিনগর, শাহবাগসহ বিভিন্ন স্থানে সড়ক অবরোধে নেমেছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবি, সব গণপরিবহনে হাফ পাস নিশ্চিত না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। ১৫ নভেম্বর (সোমবার) থেকে টানা ১৩তম দিনের মতো চলছে হাফ পাসের আন্দোলন।

Hits: 2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *