রায়ে অসন্তুষ্ট রেনুর পরিবার, যাবেন উচ্চ আদালতে

জাতীয়

আলোচিত তাসলিমা বেগম রেনু হত্যা মামলার রায়ে সন্তুষ্ট নয় নিহতের পরিবার। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের এ কথা জানিয়েছেন রেনুর বোন নাজমুন্নাহার নাজমা।

বুধবার (৯ অক্টোবর) রায় ঘোষণার পর তিনি এ কথা বলেন। এ রায়ে সন্তুষ্ট না রেনুর দুই সন্তানও। তারা হলেন– তা-সীন আল মাহির (১৬) ও মেয়ে তাসমিন মাহিরা তুবা (৯)। তারা আসামিদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড প্রত্যাশা করেন।

নাজমুন্নাহার নাজমা বলেন, ‘পাঁচ বছর দুই মাস আগে আমার বোনকে পিটিয়ে হত্যা করা হয়। আজও আমরা তার শোক ভুলতে পারিনি। আমার বোনকে হত্যার সঙ্গে অনেকেই জড়িত ছিল। অথচ আদালত ছয় জনকে খালাস দিয়েছে। আমরা আসামিদের মৃত্যুদণ্ড চাই। এ রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে যাবো।’

রায়ের প্রতিক্রিয়ায় তা-সীন আল মাহির বলেন, ‘এ রায় নিয়ে আমরা প্রতীক্ষায় ছিলাম। আসামিদের সর্বোচ্চ শাস্তি প্রত্যাশা করেছিলাম। কিন্তু রায়ে আমরা সন্তুষ্ট না।’

বুধবার ঢাকার ষষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ মোরশেদ আলমের আদালত আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন। এতে একজনের মৃত্যুদণ্ড ও চার জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডের পাশাপাশি প্রত্যেককে ১ লাখ টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। সেই অর্থ থেকে মাত্র ২০ হাজার টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা করে অবশিষ্ট টাকা রেনুর দুই সন্তানকে দিতে নির্দেশ দিয়েছেন আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *