দরিভালই থাকছেন কোচ, জানাল ব্রাজিল কনফেডারেশন

খেলাধুলা

কোপা আমেরিকায় কোস্টারিকা ও কলম্বিয়ার বিপক্ষে সমতা করে গ্রুপের রানার্স আপ হয়েছিল ব্রাজিল। কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের বিপক্ষে হেরে চলতি আসর থেকে বিদায় নিয়েছে তারা। হারের পর প্রশ্ন উঠেছে ব্রাজিলের কোচ দরিভাল জুনিয়রের কৌশল ও টিম ম্যানেজমেন্ট নিয়ে।

এরপরেও ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত কোচ হিসেবে দরিভালেই আস্থা রাখছে ব্রাজিল। এমনটাই জানিয়েছেন দেশটির ফুটবল কনফেডারেশনের প্রেসিডেন্ট এডনাল্ডো রদ্রিগুয়েজ।

ইএসপিএন ব্রাজিলকে রদ্রিগুয়েজ বলেছেন, ‘দুই মাস পর ব্রাজিলের পরবর্তী বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ। আমাদের পরিকল্পনা হলো, দরিভালের সঙ্গে থাকা। এটা একটি বিশ্বকাপ চক্র, দরিভাল এবং তার কোচিং স্টাফরা জানেন কোথায় কোথায় সমস্যা এবং কীভাবে সমাধান করতে হবে। ভুলগুলো দরিভাল ধরতে পেরেছেন। এভাবেই আসলে বিশ্ব চ্যাম্পিয়ন দল তৈরি হয়।’

দরিভাল জুনিয়র কোপা আরেরিকার দল নির্বাচন, উরুগুয়ে ম্যাচের একাদশ নির্বাচন, গুরুত্বপূর্ণ সময়ে খেলোয়াড় বদল ও টাইব্রেকারের জন্য ফুটবলার নির্বাচনে ভুল করেছেন বলে দাবি করেছে সংবাদ মাধ্যম। কোচিং স্টাফে তার ছেলের অন্তর্ভুক্তি নিয়েও উঠেছে প্রশ্ন। তারপরও ব্রাজিল ফুটবল কনফেডারেশনের প্রেসিডেন্ট মনে করছেন, নতুন কোচকে আরও সময় দেওয়া দরকার।

রদ্রিগুয়েজ বলেন, ‘আমরা কোপা আমেরিকা জিততে চেয়েছিলাম। তবে এটাও সত্য যে, তাকে নতুন করে শুরু করতে হয়েছে। এই দলের অনেক খেলোয়াড় নতুন।’ ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে ব্রাজিল আগামী ৪ সেপ্টেম্বর বিশ্বকাপ বাছাইপর্বের নতুন চক্র শুরু করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *