শক্ত অবস্থানে থেকে চা বিরতিতে শ্রীলঙ্কা

খেলাধুলা

চট্টগ্রাম টেস্টে প্রথম দিনে দাপট দেখিয়েছিল শ্রীলঙ্কার ব্যাটাররা। টেস্টের দ্বিতীয় দিনেও সেই দাপট ধরে রেখেছে লঙ্কান ব্যাটাররা। দ্বিতীয় দিনের প্রথম সেশনে মাত্র একটি উইকেটের দেখা পায় বাংলাদেশ। তবে মধ্যাহ্ন বিরতির পর দুই উইকেট হারালেও শক্ত অবস্থানে আছে শ্রীলঙ্কা।

ধানাঞ্জায়া ২৭ বলে ১৫ ও চান্দিমাল ৫৮ বলে ৩৪ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন। সাবলীল ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন এই দুই ব্যাটার। তবে দলীয় ৩৭৫ রানে ১০৪ বলে ৫৯ রান করে আউট হন চান্দিমাল।

চান্দিমালকে ফিরিয়ে দ্বিতীয় দিনে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন সাকিব আল হাসান। এরপর ক্রিজে আসা কামিন্দু মেন্ডিসকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন ধানাঞ্জায়া। ৫ উইকেট হারিয়ে ৪১১ রান সংগ্রহ করে মধ্যাহ্ন বিরতিতে যায় শ্রীলঙ্কা।

বিরতি থেকে ফিরে স্কোর বোর্ডে রান যোগ করার আগেই লঙ্কান অধিনায়ককে সাজঘরে পাঠান পেসার খালেদ আহমেদ। ১১১ বলে ৭০ রান করে আউট হন ধানাঞ্জায়া।

এরপর ক্রিজে আসা প্রবাথ জয়সুরিয়াকে সঙ্গে নিয়ে ৬৫ রানের জুটি গড়েন কামিন্দু। সেইস সঙ্গে ফিফটি তুলে নেন তিনি। তবে ১১২ বলে ৫৪ রান করে আউট হন কামিন্দু। ৭ উইকেট হারিয়ে ৪৭৬ রান সংগ্রহ করে চা পান বিরতিতে গেছে শ্রীলঙ্কা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *