ক্লিনটন গ্লোবাল ইনিশিয়েটিভ এর সম্মেলনে স্পিকার হিসেবে আমন্ত্রন পেলেন মেয়র আতিক

ক্লিনটন গ্লোবাল ইনিশিয়েটিভ এর সম্মেলনে স্পিকার হিসেবে আমন্ত্রন পেলেন মেয়র আতিক

বাংলাদেশ

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে অনুষ্ঠিতব্য ক্লিনটন গ্লোবাল ইনিশিয়েটিভ-২০২৩ এর সম্মেলনে অংশ নিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলামকে আমন্ত্রণ জানিয়েছি সংস্থাটি।
আগামী সেপ্টেম্বর ১৮-১৯ তারিখে নিউইয়র্কে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

ক্লিনটন গ্লোবাল ইনিশিয়েটিভ (সিজিআই) ২০২৩ সম্মেলনে জনস্বাস্থ্য রক্ষা, জলবায়ু পরিবর্তন মোকাবিলা এবং বাস্তুচ্যুত জনগণের জন্য করণীয় বিষয়ে বক্তব্য প্রদানের জন্য ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলামকে আমন্ত্রণ জানিয়েছেন সংস্থাটির প্রধান যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন৷

উল্লেখ্য, মেয়র আতিকুল ইসলাম এর আগে জলবায়ু পরিবর্তনের কারণে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীকে সহায়তা প্রদানের বিষয়ে কপ-২৭, গ্লোবাল মাইগ্রেশান গভর্ন্যান্স এ আলোচনায় এবং বিশ্ব ব্যাংকের পধান কার্যালয়ে প্রতিনিধিদের সাথে বৈঠকে বিভিন্ন দাবি তুলে ধরে বক্তব্য প্রদান করেছেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম বর্তমানে আন্তর্জাতিক পর্যায়ে মেয়র’স মাইগ্রেশন কাউন্সিলের লিডারশিপ বোর্ডের সদস্য, C-40 সিটির স্টিয়ারিং কমিটির সদস্য এবং C40-MMC টাস্কফোর্সের কো-লীড হিসেবে দায়িত্ব পালন করছেন।

মেয়র মোঃ আতিকুল ইসলাম ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় জলবায়ুর স্থিতিস্থাপকতা তৈরিতে ভূমিকা রাখায় ব্লুমবার্গ ফিলানথ্রফিস এওয়ার্ড-২০২২ অর্জন করেন। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনকে একটি সবুজ, আরও অন্তর্ভুক্তিমূলক এবং বসবাসযোগ্য শহর তৈরি করতে সবুজ জায়গা সম্প্রসারণ কার্যক্রমের জন্য এই সম্মানজনক পুরস্কার প্রদান করে ব্লুমবার্গ ফিলানথ্রপিস। ঢাকা উত্তর সিটি কপোর্রেশনের উন্মুক্তস্থান সমূহের আধুনিকায়ন, উন্নয়ন ও সবুজায়ন প্রকল্পের আওতায় ১৮টি পার্ক, ৪টি খেলার মাঠ, ৫০টি নতুন পাবলিক টয়লেট নির্মাণ ও ২৩টি বিদ্যমান পাবলিক টয়লেটের উন্নয়ন, ২টি কবরাস্থানের উন্নয়ন এবং একটি পশু জবাইখানা উন্নয়ন কার্যক্রমের জন্য এই সম্মাননা দেওয়া হয়। ডিএনসিসির এই কার্যক্রম সবুজ ভবিষ্যতের পথ প্রশস্ত করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *