লিটনের একাদশ : সাকিব থাকলেও নেই তামিম

লিটনের একাদশ : সাকিব থাকলেও নেই তামিম

খেলাধুলা

সাম্প্রতিক সময়ে ওপেনিংয়ে বাংলাদেশের অন্যতম আস্থার নাম লিটন কুমার দাস। এর সঙ্গে উইকেটের পেছনেও তার ওপরে ভরসা রাখছে টিম ম্যানেজমেন্ট। আনুষ্ঠানিকভাবে তামিম নেতৃত্ব ছাড়ার পর নতুন ওয়ানডে অধিনায়কের দৌড়েও এগিয়ে আছেন উইকেটকিপার ব্যাটার লিটন কুমার দাস। তাই বলাই যায়, লিটন নিজেও এখন বড় তারকা।

বিভিন্ন ক্রিকেটারদের খেলা দেখেই ছোট থেকে বেড়ে উঠছেন উইকেটকিপার ব্যাটার লিটন। বৃহস্পতিবার (১০ আগস্ট) এক অনুষ্ঠানে লিটনের কাছে তার চোখে নিজের বিশ্ব একাদশ বিষয়ে জানতে চাওয়া হয়।

জবাবে লিটন যেই তালিকা দিয়েছেন, তাতে উইকেটের পেছনে নিজেকেই রেখেছেন তিনি। লিটন ছাড়া এই তালিকায় কেবল একজন বাংলাদেশি জায়গা পেয়েছেন। অলরাউন্ডার কোটায় সাকিব আল হাসান জায়গা পেয়েছেন। তবে জায়গা হয়নি লিটনের ওপেনিং সঙ্গী তামিম ইকবালের।

ওপেনিংয়ে লিটনের আস্থা ভারতের মারকুটে ওপেনার বিরেন্দ্র শেবাগ। ওপেনার হিসেবে আরও আছেন শ্রীলঙ্কার কিংবদন্তি ব্যাটার সনাৎ জয়সুরিয়া।টপ-অর্ডারের বাকি দুই অবস্থানে ওয়ানডে ক্রিকেটের দুই সর্বোচ্চ রানসংগ্রাহক শচীন টেন্ডুলকার এবং রিকি পন্টিংকে রেখেছেন লিটন। পরের দুটি জায়গা রেখেছেন স্বদেশি সাকিব আল হাসান ও নিজের জন্যে। উইকেটরক্ষক এবং অধিনায়ক পদে নিজেই আছেন লিটন।

পেস ইউনিটে জায়গা দিয়েছেন পাকিস্তানের ওয়াসিম আকরাম এবং শোয়েব আখতারকে। তাদের সঙ্গী হিসেবে রেখেছেন শ্রীলঙ্কার চামিন্দা ভাসকে। আর স্পিন কোটায় দুই বিশেষজ্ঞ স্পিনার মুত্তিয়া মুরালিধরন ও শেন ওয়ার্ন।

লিটনের সেরা একাদশ : বিরেন্দ্র শেবাগ, সনাৎ জয়সুরিয়া, শচীন টেন্ডুলকার, রিকি পন্টিং, লিটন কুমার দাস (অধিনায়ক, উইকেটরক্ষক), সাকিব আল হাসান, ওয়াসিম আকরাম, শেন ওয়ার্ন, মুত্তিয়া মুরালিধরন, শোয়েব আখতার এবং চামিন্দা ভাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *