সেপ্টেম্বরে আফগানদের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ

সেপ্টেম্বরে আফগানদের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ

খেলাধুলা

সেপ্টেম্বরে ফিফা উইন্ডোতে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ ফুটবল দল। তিন দেশের সঙ্গে খেলার কথা থাকলেও শেষ পর্যন্ত প্রতিপক্ষ হিসেবে ঠিক হয়েছে একটি। সেটি হলো আফগানিস্তান। সুতরাং আফগানদের বিপক্ষেই ম্যাচ দুটি খেলবে লাল-সবুজের দল।

আজ সোমবার (৭ আগস্ট) এক ভিডিও বার্তায় খবরটি নিশ্চিত করেছেন ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ। ম্যাচ দুটি হবে আগামী ৪ ও ৭ সেপ্টেম্বর।

ভিডিও বার্তায় কাজী নাবিল বলেছেন, ‘আগামী মাসে ফিফা উইন্ডো আছে। এই উইন্ডোতে আমরা আফগানিস্তানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলব। ম্যাচ দুটি  হবে ৪ ও ৭ সেপ্টেম্বর। আমরা ভেন্যু ঠিক হলে দ্রুতই আপনাদের পরে জানাবো। বিশ্বকাপ বাছাই সামনে রেখে এই দুটি ম্যাচ খেলা হচ্ছে।’

এর আগে গত ২০ আগস্ট বাংলাদেশ দলের ক্যাম্প শুরুর কথা জানিয়েছিলেন কাজী নাবিল। ক্যাম্পকে সামনে রেখে কোচ হাভিয়ের কাবরেরা ফিরবেন ৯ আগস্ট। এরপর প্রীতি ম্যাচের ভেন্যু নিয়ে কোচের সঙ্গে আলোচনা করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

দল হিসেবে বাংলাদেশ থেকে এগিয়ে আফগানিস্তান। ফিফা র‌্যাঙ্কিংয়ে তাদের অবস্থান ১৫৭তম তে। অন্যদিকে সাফ চ্যাম্পিয়নশিপের পর তিন ধাপ এগিয়ে বাংলাদেশের অবস্থান ১৮৯তম স্থানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *