বাফুফের ৫০ লাখ টাকা পুরষ্কার পেলো জামালরা, বিশেষ বোনাস তিনজনের

বাফুফের ৫০ লাখ টাকা পুরষ্কার পেলো জামালরা, বিশেষ বোনাস তিনজনের

খেলাধুলা
দীর্ঘ ১৪ বছর পর সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠেছিলো বাংলাদেশ। প্রত্যাশার চেয়ে অনেক বেশি দিয়েই ফাইনালে যাওয়ার সম্ভাবনাও তৈরি করেছিলো জামাল-মোরাসালিনরা। সাফের এই দুর্দান্ত পারফরম্যান্সের পুরষ্কারস্বরূপ বাংলাদেশ দলকে এবার ৫০ লাখ টাকা পুরষ্কার দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ।

আজ রোববার (৯ জুলাই) বাফুফে ভবনে কাজী সালাউদ্দিন দলের সদস্যদের কাছে পুরষ্কারের এই অর্থ তুলে দেন। দলীয় পুরষ্কারের সঙ্গে তিন ফুটবলারকে দেওয়া হয়েছে বিশেষ বোনাস। সাফের স্কোয়াডে থাকা ২৩ খেলোয়াড়ের প্রত্যেকে পেয়েছেন দেড় লাখ টাকা করে। এর বাইরে আনিসুর রহমান জিকো, শেখ মোরসালিন, বিশ্বনাথ ঘোষ।

বিশেষ বোনাস পাওয়া এই তিনজন সাফে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিয়েছেন। বিশ্বনাথ ঘোষ পেয়েছেন পাঁচ লাখ টাকা আর মোরসালিন ও জিকো পেয়েছেন এক লাখ টাকা করে।

সাফে চার ম্যাচই ধারাবাহিকভাবে দুর্দান্ত পারফর্ম করেছেন ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। তার খেলার পাশাপাশি টিম স্পিরিটের প্রশংসা করে সালাউদ্দিন বলেন, ‘বিশ্বনাথ নিজেই ঘোষণা দিয়েছিল দল সেমিফাইনালে জিতলে সে পাঁচ লাখ টাকা দিবে। এটা স্পিরিটের অংশ। এ রকম খেলোয়াড়ই আমার দরকার। তাকেও আমার পক্ষ থেকে সামান্য অর্থ পুরস্কার।’

পুরো সাফজুড়ে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিয়ে সেমিফাইনালে উঠেছিলো বাংলাদেশ। শেষ চারের লড়াইয়েও কুয়েতকে প্রায় আটকেই দিয়েছিলো। অতিরিক্ত সময়ের খেলায় শেষমেশ ১-০ গোলে হারতে হয় বাংলাদেশকে। সেমিফাইনালে পুরো ম্যাচজুড়ে বাংলাদেশকে যেন এক হাতেই বাঁচিয়ে গেছেন গোলরক্ষক জিকো। তার বিশ্বস্ত গ্লাভসজোড়া যেন হয়ে উঠেছিলো বাংলাদেশের দেওয়াল। সাফের সেরা গোলরক্ষকের পুরষ্কারও পেয়েছেন জিকো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *