কোচ-খেলোয়াড় যাবে-আসবে, স্থায়ী বলে কিছু নেই : সালাউদ্দিন

কোচ-খেলোয়াড় যাবে-আসবে, স্থায়ী বলে কিছু নেই : সালাউদ্দিন

খেলাধুলা
ম্যারাডোনা চলে গেছে, মেসি এসেছে। মেসি চলে যাবে আবার কেউ আসবে-কথাটা বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিনের। সম্প্রতি মেয়েদের ফুটবলে যেসব ঘটনা ঘটেছে সেই সব বিষয় নিয়ে প্রশ্নের জবাবে কথা বলেছেন সালাহউদ্দিন।

সাফজয়ী স্বপ্না গ্রামের বাড়ি চলে গেছেন। আঁখি চীনে যাবেন। কোচ গোলাম রাব্বানী ছোটন দায়িত্ব ছেড়েছেন। তিনি মানসিক এবং শারীরিকভাবে ক্লান্ত। বিশ্রামের ছুটি না নিয়ে চাকরিটাই ছেড়ে দিয়েছেন ছোটন। এসব বিষয় নিয়ে কিছুদিন যাবৎ ফুটবলপাড়া গরম। মেয়েদের ফ্র্যাঞ্চাইজি ফুটবল আয়োজনের বিষয়ে গতকাল বাফুফের জরুরী সভা হয়। সভা শেষে বাফুফে সভাপতি বলছিলেন কেউ যাবে কেউ আসবে।

ফ্র্যাঞ্চাইজি ফুটবল নিয়ে অনিশ্চিয়তা ছিল। গতকাল সোমবার (২৯ মে) জানিয়ে দেওয়া হলো আগামী ১০ জুন ফ্র্যাঞ্চাইজি ফুটবল শুরু হবে। চার দল নিয়ে। কিন্তু নাম প্রকাশ করা হয়নি। কারণ বাফুফে এই টুর্নামেন্টের আয়োজন করছে না। আয়োজক কে-স্পোর্টস প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের কাছে বড় অঙ্কের টাকা বকেয়া ছিল বলে চুক্তি হচ্ছিল না। সেটি নাকি সমাধান হয়েছে।

গতকাল বাফুফে কে-স্পোর্টসকে ফ্র্যাঞ্চাইজি ফুটবল আয়োজনের অনুমতি দিয়েছে। একবার আয়োজন করবে। যদি ভালো হয় তাহলে লম্বা সময়ের জন্য দেওয়া হবে।

সালাহউদ্দিন জানিয়েছেন, এটি পরীক্ষামূলকভাবে দেওয়া হচ্ছে। সফল হলে দরপত্র আহ্বান করে পাঁচ-দশ বছরের জন্য কোনো প্রতিষ্ঠানকে দেওয়া হবে। কে-স্পোর্টসের কাছ থেকে ২০ লাখ টাকা পাবে বাফুফে। সেই টাকা অনূর্ধ্ব-১৭ ফুটবল দলের খেলোয়াড়দের দেওয়া হবে। কারণ জানিয়ে সালাহউদ্দিন বলেন, ‘সাফ অনূর্ধ্ব-১৭ ফুটবলে চ্যাম্পিয়ন হওয়ার পর খেলোয়াড়দেরকে কিছু দেওয়া হয়নি।’

 

Visits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *