ইংল্যান্ড লিগে অভিষেকে বাংলাদেশি আরাফাতের বাজিমাত

ইংল্যান্ড লিগে অভিষেকে বাংলাদেশি আরাফাতের বাজিমাত

খেলাধুলা

কেন্টের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকেই বাজিমাত করলেন আরাফাত ভূঁইয়া। বাংলাদেশি বংশোদ্ভূত এই পেসার সারের বিপক্ষে প্রথম ইনিংসে ৬৫ রানে ৪ উইকেট তুলে নিয়েছেন। যেখানে ম্যাচে কেন্টের হয়ে এটি সেরা বোলিং ফিগার।

এর আগে গত বুধবার কেন্টের সঙ্গে প্রথম পেশাদার চুক্তি সারেন ২৬ বছর বয়সী আরাফাত। এর পরদিনই কেনিংটন ওভালে সারের বিপক্ষে তার অভিষেক হয়। তবে প্রথম দিনের শেষ দিকে ৫ ওভার বল করলেও উইকেট পাননি। কিন্তু গতকাল দ্বিতীয় দিনে নিজের দ্বিতীয় ওভারেই তুলে নেন প্রথম উইকেট।

আরাফাতের প্রথম শিকার হন কিছুদিন আগে ইংল্যান্ডের টেস্ট সহ-অধিনায়কের দায়িত্ব পাওয়া ওলি পোপ। তিনি ৬৭ বলে করেন ৩৪ রান। এরপর একে একে আরাফাত জেমি স্মিথ, ইংল্যান্ডের টেস্ট উইকেটকিপার-ব্যাটার বেন ফোকস ও উইল জ্যাকসকে ফেরান।সারেকে ৩৬২ রানে অলআউট করে কেন্ট। স্যাম বিলিংসের নেতৃত্বাধীন দলটি দ্বিতীয় দিনের শেষ বেলায় নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ৮০ রান তোলে। এর আগে প্রথম ইনিংসে করে ২৭৮ রান।আরাফাত দিনের খেলা শেষে বলেন, ‘অভিষেক ইনিংসে চার উইকেট পেয়ে আমি যেন উড়ছি। সব সময় এটা আমার মাথায় থাকে যে এখানে আমি ভালো করতে এসেছি।’

এর আগে রবিন দাসের পর দ্বিতীয় বাংলাদেশি বংশোদ্ভূত হিসেবে ইংলিশ কাউন্টিতে খেলার সুযোগ পান আরাফাত। কেন্ট ক্রিকেট গত বুধবার এক বিবৃতিতে আরাফাতকে দলে নেওয়ার বিষয়টি নিশ্চিত করে।

আরাফাতের জন্ম ঢাকায়। তবে তার গ্রামের বাড়ি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার পাঁচড়া গ্রামে। বর্তমানে যুক্তরাজ্যের নাগরিক তিনি।

কেন্ট দ্বিতীয় একাদশের হয়ে গত সপ্তাহে দ্বিতীয় একাদশ চ্যাম্পিয়নশিপে ১৭ উইকেট নিয়েছেন আরাফাত। যেখানে হ্যাম্পশায়ারের বিপক্ষে তার সেরা বোলিং ফিগার ৮১ রান খরচায় ৪ উইকেট। বর্তমানে ব্ল্যাকহিথের হয়ে কেন্ট প্রিমিয়ার লিগে ক্লাব ক্রিকেট খেলেন তিনি।

সারে, এসেক্স ও ডার্বিশায়ারের দ্বিতীয় একাদশের হয়ে খেলেছেন আরাফাত। এর সঙ্গে ২০১৯ সালে এমসিসির তরুণ ক্রিকেটার দল ও দক্ষিণ এশিয়ান ক্রিকেট একাডেমির হয়ে খেলেছেন এ পেসার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *