যে কারণে শেষ ওয়ানডেতে নেই সাকিব

যে কারণে শেষ ওয়ানডেতে নেই সাকিব

খেলাধুলা
আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষটিতে আজ রোববার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। তবে এ ম্যাচে খেলা হচ্ছে না সাকিব আল হাসানের। আঙুলের চোটের কারণে শেষ ম্যাচ থেকে ছিটকে পড়েছেন তারকা বিশ্বসেরা অলরাউন্ডার। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি বিষয়টি নিশ্চিত করেছে।

সিরিজ জয়ের মিশনে নামার আগে বড় দুঃসংবাদ শুনতে হয় বাংলাদেশকে। এই ম্যাচের আগের দিন চোটে পড়েছেন দলের সেরা তারকা সাকিব আল হাসান। আঙুলের চোটে ছিটকে গেছেন তিনি। তাই সাকিবকে ছাড়াই সিরিজ জয়ের মিশনে নামবে বাংলাদেশ।

সিরিজের প্রথম ওয়ানডেতে ফল পায়নি কোনো দলই। বৃষ্টির কারণে ম্যাচ হয় পরিত্যক্ত। দ্বিতীয়টি দেরিতে শুরু হলেও লড়াই চলে জমজমাট। ৪৫ ওভারে নেমে আসা ম্যাচটিতে আগে ব্যাট করে ৩১৯ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় আয়ারল্যান্ড। যা তাড়া করতে নেমে শেষ ওভার পর্যন্ত লড়তে হয় বাংলাদেশ। রোমাঞ্চ ছড়ানো ম্যাচটিতে শেষ ওভারে গিয়ে বাউন্ডারিতে জয় নিশ্চিত করেন মুশফিকুর রহিম। তিন উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। ফলে কাল আইরিশদের হারালেই ২-০ ব্যবধানে সিরিজ জিতে ফিরতে পারবে বাংলাদেশ।

সেই সঙ্গে আরেক দিকেও লাভ হবে বাংলাদেশের। চলমান এই সিরিজটি আইসিসির ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের। বাংলাদেশের বিশ্বকাপে খেলার টিকেট নিশ্চিত হয়ে গেলেও কালকের ম্যাচটি জিতলে আরও পয়েন্ট বাড়বে। দ্বিতীয় ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে ভারতকে ছাপিয়ে তিনে উঠে এসেছে বাংলাদেশ। এবার শেষ ম্যাচে আইরিশদের বিপক্ষে বড় জয় পেলেই পয়েন্ট টেবিলের ২ নম্বরে থেকে বিশ্বকাপে খেলতে যাওয়ার সুযোগ থাকছে বাংলাদেশের। তাই জয়েই চোখ বাংলাদেশের।

অন্যদিকে আইরিশ দ্বিতীয় ম্যাচে ভালো ব্যাটিং করেও জিততে পারেনি। তাই দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াতে মরিয়া স্বাগতিকরা। তাতে অন্তত সিরিজে ড্র করার স্বস্তি নিতে পারবে আয়ারল্যান্ড। তবে শেষ পর্যন্ত মাঠের খেলাই শেষ কথা। ফল কার পক্ষে যাবে বলা যাবে কাল!

Visits: 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *