মায়ের জন্য ভালোবাসা

মায়ের জন্য ভালোবাসা

বিনোদন

পৃথিবীর সবচেয়ে পবিত্র ও মধুর শব্দ ‘মা’। ভালোবাসা আর নিরাপদ আশ্রয়ের জায়গা। আজ বিশ্ব মা দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিনটি শ্রদ্ধার সঙ্গে উদযাপিত হচ্ছে। যদিও মাকে ভালোবাসা জানাতে কোনো দিনক্ষণ লাগে না। তবুও মায়ের প্রতি ভালোবাসা জানানোর দিন আজ। সাধারণ মানুষের মতো নিজেদের মায়ের প্রতি ভালোবাসার কথা জানিয়েছেন শোবিজ অঙ্গনের কয়েকজন তারকা

ভালোবাসার মায়াজালেই মাকে কাছে রাখতে চাই : মৌসুমী

আমার কাছে মনে হয় ভাইবোনদের মধ্যে মা আমাকে একটু বেশিই ভালোবাসতেন। তাই কখনোই মা আমাকে চোখের আড়াল হতে দিতেন না। আমি যখন মিডিয়ার সঙ্গে সম্পৃক্ত হলাম তখন বাবার পাশাপাশি মা আমাকে উৎসাহ দিতেন। ভালোবাসার মায়াজালেই মাকে সারা জীবন আমি আমার কাছে রাখতে চাই।

পৃথিবীর সব মা ভালো থাকুন : ফেরদৌস

ব্যক্তি জীবনে তো বটেই, আমার অভিনয় জীবনেও মার অনুপ্রেরণা, নির্দেশনা খুব গুরুত্বের সঙ্গে বিবেচনা করে চলেছি। মায়ের আদেশ মেনে চলেছি বলেই আজ আমার জীবন পরিপূর্ণ। ২০১৪ সালে যখন ‘গরবিনি মা’ সম্মাননা পদক চালু হয়, তখন আমার মা-ই চলচ্চিত্রাঙ্গন থেকে প্রথম এ সম্মাননা পদকে ভূষিত হন। পৃথিবীর সব মা ভালো থাকুন।

মায়ের কোনো তুলনা হয় না : পূর্ণিমা

মায়ের গর্ভ থেকে জন্ম নেওয়ায় আমি আজকের পূর্ণিমা। মহান আল্লাহর কাছে দোয়া করি তিনি যেন আমার মাকে সব সময় ভালো রাখেন, সুস্থ রাখেন। আমি নিজেও একজন মা। তাই মায়ের কষ্টটা এখন খুব ভালোভাবে বুঝতে পারি। মায়ের কোনো তুলনা হয় না। গেল বছর আমার কাজের স্বীকৃতিস্বরূপ আমার মা ‘মা পদক’এ ভূষিত হন। এটা মাকে দেওয়া আমার জীবনের সেরা উপহার।

আমাদের জীবনজুড়েই মা : চঞ্চল চৌধুরী

আমাদের জীবনজুড়েই রয়েছেন মা। আমার প্রতি আমার মা তার যথাযথ দায়িত্ব পালন করেছিলেন বলেই আজ আমি প্রতিষ্ঠিত হতে পেরেছি। প্রত্যেক সন্তানের কর্তব্য মায়ের প্রতি দায়িত্ব পালন করা। বাবাকে হারানোর পর মা ভীষণ একা হয়ে পড়েছেন। আমি মা’কে এখন আগের চেয়ে বেশি সময় দেবার চেষ্টা করি।

মা ছাড়া নিজেকে কল্পনাও করতে পারি না : মিম

আজকের আমার আমির পুরোটাই আমার মায়ের কারণে হয়ে ওঠা। মা ছাড়া আমার জীবন আমি কল্পনাও করতে পারি না। মা না থাকলে যেন এলোমেলো লাগে সব। আসলে জন্মের পর থেকেই মায়ের উপর এত্তো বেশি নির্ভরশীল যা এখনো একই রকম।

ছোটবেলায় মা আমাকে মোহাম্মদ বলে ডাকতেন : বুবলী

আমাদের তিন বোনের মধ্যে আমি সবার ছোট্ট বলে ছোটবেলায় মা আমাকে মোহাম্মদ বলে ডাকতেন। আমাকে ছেলেদের পোশাক পরিয়ে রাখতেন। একটু বড় হয়ে বুঝলাম যে, মোহাম্মদ ছেলেদের নাম। পরবর্তী সময় থেকে এখনো মা আমাকে ভুবন বলে ডাকেন। নায়িকা হওয়ার পেছনে মায়ের অবদান অনেক।

মাকে কতটা ভালোবাসি সেটি বলা হয়ে ওঠে না : অপূর্ব

আসলে মাকে কতটা ভালোবাসি সেটি বিশেষ আয়োজন করে বলা হয়ে ওঠে না। আমি যখন অষ্টম শ্রেণিতে পড়ি, তখন আমার টিউশনির টাকা দিয়ে মাকে ইমিটিশনের গহনা কিনে দিয়েছিলাম। সেটি পেয়ে তার উচ্ছ্বসিত সেই মুখটি এখনো আমার চোখে ভাসে। এটা সত্যি যে মার শতভাগ উৎসাহে অনুপ্রেরণায় আমি আজকের অপূর্ব।

মা আমার জীবনের শ্রেষ্ঠ শিক্ষক : মম

মা আমার জীবনের শ্রেষ্ঠ শিক্ষক। তিনি আমার আদর্শ। আমার মা একজন অধ্যাপক। একজন মানুষ এত পরিশ্রমী হয়, তা তাকে না দেখলে বিশ্বাস করা সম্ভব নয়। মা দিবসে পৃথিবীর সব মায়েদের প্রতি রইল আমার অকৃত্রিম শ্রদ্ধা ও ভালোবাসা।

 

বাবা-মার প্রতি সন্তানের সদ্ব্যবহার, দায়িত্ব ও কর্তব্য : মেহেরীন যারা মাকে নিয়ে সারা জীবন থাকেন তাদের জন্য মা দিবস নয় বলে আমি মনে করি। এদিন হয়তো অনেক সন্তান তার মাকে অন্তত একটি ফুল দিয়ে শুভেচ্ছা জানাবেন। মাও হয়তো সন্তানের অপেক্ষায় থাকবেন। আমি চাই অন্তত এদিনে সন্তানরা তাদের মাকে সান্নিধ্য দিক, মাকে ভালোবাসুক। তবে এই একটি দিনই শুধু মা’র প্রতি সন্তানের ভালোবাসা প্রকাশ করা ঠিক নয়। প্রতিটি দিনই সব মায়ের প্রতি সন্তানের ভালোবাসা থাকা উচিত। বাবা-মার প্রতি সন্তানের সদ্ব্যবহার আমাদের দায়িত্ব ও কর্তব্য।

গায়িকা হয়ে ওঠার নেপথ্যে বড় অবদান আম্মুর : কণা

আমার গায়িকা হয়ে ওঠার নেপথ্যে সবচেয়ে বড় অবদান আম্মুর। আমার জন্য আম্মু তার আড্ডাবাজি, ঘুরাফেরা এমনকি আনন্দদায়ক সবকিছুই ছেড়ে দিয়েছিলেন। আমি চেষ্টা করছি নিজের অবস্থানটা ধরে রাখতে যেন আমার আম্মু-আব্বু গর্ব নিয়ে বলতে পারেন যে তারা কণার আব্বু আম্মু। দোয়া করি আল্লাহ যেন তাদের সুস্থ রাখেন, ভালো রাখেন।

মায়ের মাতৃত্ব এখনো শেষ হয়নি : সোহানা সাবা আমার জীবনে মায়ের ভূমিকা বলে শেষ করা যাবে না। মায়ের অনুপ্রেরণা, সহযোগিতাতেই আজকের আমার আমি। মায়ের মাতৃত্ব এখনো শেষ হয়নি। আমার ছেলের প্রতিও তিনি ভীষণ দায়িত্বশীল। মা তার ইচ্ছেটা, স্বপ্নটা আমার মধ্য দিয়ে পূরণ করতে পেরেছেন, এটাই তার তৃপ্তি। আমার মায়ের জন্য দোয়া করবেন সবাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *