আফতাবনগরে পাসপোর্ট অফিসের কার্যক্রম শুরু

আফতাবনগরে পাসপোর্ট অফিসের কার্যক্রম শুরু

বাংলাদেশ

রাজধানীর আফতাবনগরে নতুন আঞ্চলিক পাসপোর্ট অফিসের কার্যক্রম শুরু হয়েছে। আজ রবিবার আফতাবনগরের এফ ব্লকের ২ নম্বর সেক্টরের চার তলা একটি ভবনে ঢাকা পূর্ব নামে অফিসটির কার্যক্রম শুরু হয়েছে।

অফিস সংশ্লিষ্টরা জানান, আজ এই নতুন অফিসে পাসপোর্ট সংশ্লিষ্ট সকল কাজ শুরু হয়েছে। পাসপোর্ট আবেদন জমা থেকে শুরু করে ফিঙ্গারপ্রিন্ট ও ছবিও নেওয়া হয়েছে। তবে নতুন অফিস হওয়ায় লোকবলের কিছু সংকট রয়েছে, যা দ্রুত সমাধান হয়ে যাব।

আঞ্চলিক পাসপোর্ট অফিস ঢাকা পূর্ব এর উপসহকারী পরিচালক মো. গোলাম ইয়াসিন বলেন, ‘নতুন অফিসটির কার্যক্রম আজ থেকে শুরু হয়ে গেছে। পাসপোর্ট অফিসে যত সেবা দেওয়া হয়- আজ এখান থেকে সব সেবা দেওয়া হচ্ছে। অফিস সময় চলাকালে যত মানুষ আসবে তাদের আমরা সেবা দেব। প্রতিদিন কম করে ৫০০-৬০০ জন মানুষকে সেবা দিতে পারব বলে আশা করছি।

অফিসটিতে দেখা গেছে, রবিবার সকাল ৮টা থেকে মুগদা, সবুজবাগ, শাহজাহানপুর, খিলগাঁও, রামপুরা, মতিঝিল, পল্টন, বাড্ডা, হাতিরঝিল থানার বাসিন্দারা পাসপোর্ট আবেদন নিয়ে লাইনে দাঁড়িয়ে আছেন। নিচ তলায় লাইনে দাঁড়ানো সেবাপ্রত্যাশীদের নির্দিষ্ট সময় পরপর ফিঙ্গার ও ছবির জন্য ওপরের তলায় নেওয়া হচ্ছে।

লাইনে দাঁড়ানো সেবাপ্রত্যাশীরা জানান, আজ অফিসটির কার্যক্রম শুরু হয়েছে। শুরুর দিনই তারা নিজেদের পাসপোর্ট আবেদন নিয়ে লাইনে দাঁড়িয়েছেন। প্রাথমিকভাবে তারা নতুন অফিসের কার্যক্রমে সন্তুষ্ট প্রকাশ করেছেন। তবে নতুন অফিসের তথ্য কেন্দ্রটি এখনো চালু হয়নি। সেক্ষেত্রে তথ্য পেতে তাদের কিছুটা অসুবিধা হচ্ছে।

অফিসের কার্যক্রম শুরু হলেও ভেতরে এবং বাাইরে সামান্য কিছু নির্মাণ কাজ বাকি রয়েছে। তবে ভবনের বাইরে কিছু শ্রমিক দেখা গেছে। আর ভবনের পশ্চিমপাশে শ্রমিকরা রং দেওয়ার কাজ করছেন। আজকের মধ্যে এই কাজ শেষ হয়ে যাবে বলে শ্রমিকরা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *