‘শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে আ.লীগ জন্মলগ্ন থেকেই ভূমিকা পালন করছে’

‘শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে আ.লীগ জন্মলগ্ন থেকেই ভূমিকা পালন করছে’

বাংলাদেশ

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আলহাজ্ব আমির হোসেন আমু এমপি বলেছেন, আজ মে দিবস একটি ঐতিহাসিক রক্ত ঝড়ানো দিন। শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে বাংলাদেশে আওয়ামী লীগ জন্মলগ্ন থেকেই বড় ভূমিকা পালন করে আসছে।

সোমবার (১ মে) সকাল ১১টায় ঝালকাঠি শিল্পকলা একাডেমির মিলনায়তনে মহান মে দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

আমু বলেন, ‘বাম রাজনৈতিক নেতারা শ্রমিকদেরকে সামনে রেখে সুবিধাভোগী আন্দোলন করেছে। কলকারখানা প্রতিষ্ঠান পুজিবাদের একটি অংশ এবং এই পুজিবাদীরাই শ্রমিকদের জন্যই কলকারখানা প্রতিষ্ঠা করেছেন। আর বাম রাজনৈতিক নেতারা পুঁজিবাদের বিরুদ্ধেই কথা বলেছে।’

তিনি বলেন, ‘বর্তমানে সারাবিশ্ব চতুর্থ শিল্পবিপ্লবের যুগে প্রবেশ করেছে। দক্ষ ও স্মার্ট শ্রমিকদের এই শিল্পবিপ্লবে সুফল বয়ে আনতে পারে। এখন থেকেই বিভিন্ন সেক্টরে শ্রমিকদেরকে সেইভাবে দক্ষ ও ডিজিটালাইজড হতে হবে।’

জেলা প্রশাসক ফারাহ্গুল নিঝুমের সভাপতিত্বে আলোচনা সভায় পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল, জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. খান সাইফুল্লাহ পনির, জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্জ্ব সরদার মো. শাহ আলম, উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান ও পৌর মেয়র আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এদিকে, ঝালকাঠিতে বিভিন্ন শ্রমিক সংঘঠন সকাল থেকে মে দিবস উপলক্ষে র‌্যালি ও পৃথক পৃথকভাবে সংগঠনের কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *