গুচ্ছ ভর্তি পরীক্ষায় আবেদন ৩ লাখের বেশি

গুচ্ছ ভর্তি পরীক্ষায় আবেদন ৩ লাখের বেশি

বাংলাদেশ
২০২২-২৩ শিক্ষাবর্ষে ২২টি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য তিন লাখ দুই হাজার শিক্ষার্থী আবেদন করেছেন।

সোমবার (১ মে) টেকনিক্যাল কমিটির আহ্বায়ক চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার এ তথ্য জানিয়েছেন।

এর আগে গতকাল রবিবার দিবাগত রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদনের শেষ সময় ছিল। নতুন করে সময়সীমা বাড়ানো হবে না বলে জানা গেছে।

ড. মো. নাছিম আখতার জানান, এবার গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণে সবচেয়ে বেশি আবেদন পড়েছে বিজ্ঞান অর্থাৎ ‘এ’ ইউনিটে। ‘এ’ ইউনিটে ১ লাখ ৬৬ হাজার শিক্ষার্থী আবেদন করেছেন। মানবিক অর্থাৎ ‘বি’ ইউনিটে ৯৬ হাজার শিক্ষার্থী এবং বাণিজ্য অর্থাৎ ‘সি’ ইউনিটে আবেদন করেছেন ৪০ হাজার শিক্ষার্থী। সে হিসাবে ৩টি ইউনিটে মোট ৩ লাখ ২ হাজার আবেদন পড়েছে।

গত ১৮ এপ্রিল থেকে ২০২২-২৩ শিক্ষাবর্ষে সমন্বিত গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের আবেদন শুরু হয়। আগামী ২০ মে ‘বি’ ইউনিট, ২৭ মে ‘সি’ ইউনিট ও ৩ জুন ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।এ বছরও ওয়েবসাইটে দেওয়া পরীক্ষাকেন্দ্রের তালিকা থেকে শিক্ষার্থীরা একটি কেন্দ্র পছন্দ করতে পারবেন।
ভর্তি পরীক্ষার সব তথ্য গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে www.gstadmission.ac.bd পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *