বিশ্বকাপ পর্যন্ত চলবে তাইজুল-নাসুমের 'মিউজিক্যাল চেয়ার'

বিশ্বকাপ পর্যন্ত চলবে তাইজুল-নাসুমের ‘মিউজিক্যাল চেয়ার’

খেলাধুলা
জাতীয় দলের নির্বাচক কমিটি যেন তাইজুল ইসলাম আর নাসুম আহমেদকে নিয়ে ‘মিউজিক্যাল চেয়ার’ খেলতে শুরু করেছেন। তাইজুলকে সাধারণত টেস্ট স্পেশালিস্ট হিসেবে ধরা হলেও ইংল্যান্ড সিইরজে হঠাৎই তাকে ডাকা হয় ওয়ানডে দলে। নাসুমের পরিবর্তে কেন তাইজুল সেটি নিয়ে আলোচনাও হয়েছে বিস্তর। এক সিরিজ পরই আবার আয়ারল্যান্ড সিরিজে তাইজুলের পরিবর্তে আসে নাসুম। সেখান থেকে আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের মাটিতে ফিরতি ওয়ানডে সিরিজের জন্যা আবারও নাসুমকে বাদ দিয়ে দলে দাক পেয়েছেন তাইজুল। 

তাইজুল আর নাসুমকে নিয়ে যেন নিজেদের ইচ্ছেমতো ছেলেখেলায় মেতেছেন জাতীয় অলের নির্বাচকরা। তবে এই দুই স্পিনারকে কেন বারবার এমন রোটেশন পদ্ধতিতে খেলানো হচ্ছে সেটিই এবার জানালেন জাতীয় দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

আয়ারল্যান্ড সিরিজ সামনে রেখে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিনদিনের প্রস্তুতি ক্যাম্পের শেষদিনে আজ (২৯ এপ্রিল) হাথুরুসিংহে বলেন, ‘আমরা আলোচনা করেছি, সে অনুসারে স্কোয়াড বড় করতে চাই। সবাইকে অনেক অভিজ্ঞতা দিতে চাই। বিশ্বকাপের আগপর্যন্ত এমনটা চলতে থাকবে।’

দুজনের বারবার দলে ঢোকা আর বেরোনোতে তাদের ওপর বিরূপ প্রভাব পড়বে কিনা জানতে চাইলে টাইগার কোচ বলেন, ‘এটা নিয়ে কোনো প্রভাব পড়বে না। কারণ তাদের সঙ্গে এগুলো নিয়ে কথা হয়েছে। তাদেরকে বিস্তারিত ব্যাখ্যা করা হয়েছে। আশা করি প্রভাব ফেলবে না। যদি প্রভাব পড়ে, তাহলে সেটি তাদের পারফরম্যান্সেও এফেক্ট করবে। ওই ধরনের খেলোয়াড় আমরা দলে চাই না।’ভারতের মাটিতে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের বাকি আর মাত্র কয়েক মাস। এমন অবস্থায় বিশ্বমঞ্চের জন্য নিজেদের সেরা কম্বিনেশনটা খুঁজে বের করাটাই এখন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মূল কাজ হয়ে দাঁড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *